দীর্ঘ ২৩ বছরের কেরিয়ারে ইতি, সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং

বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলেছিলো ভাজ্জির অবসর প্রসঙ্গে। শুক্রবার সেই সম্ভাবনাকেই সত্যি করে সোশ্যাল মিডিয়ায় নিজের ২৩ বছরের দীর্ঘ কেরিয়ারের ইতি টানার কথা ঘোষণা করেন হরভজন।
দীর্ঘ ২৩ বছরের কেরিয়ারে ইতি, সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং
হরভজন সিংফাইল চিত্র

জল্পনা সত্যি করে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতীয় দলের বহু যুদ্ধের লড়াকু সৈনিক হরভজন সিং। বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলেছিলো ভাজ্জির অবসর প্রসঙ্গে। শুক্রবার সেই সম্ভাবনাকেই সত্যি করে সোশ্যাল মিডিয়ায় নিজের ২৩ বছরের দীর্ঘ কেরিয়ারের ইতি টানার কথা ঘোষণা করেন হরভজন।

হরভজন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, "সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে। আজ আমি সেই খেলাকে বিদায় জানাচ্ছি, যেটা আমাকে জীবনে সবকিছু দিয়েছে। ২৩ বছরের দীর্ঘ এই যাত্রাকে যাঁরা মনোরম ও স্মরণীয় করে রাখতে সাহায্য করেছেন, তাঁদের সকলকে কৃতজ্ঞ জানাই। আন্তরিক ধন্যবাদ আপনাদের।"

পাশাপাশি ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন হরভজন। যেখানে তিনি বলেছেন, "ভারতের জার্সি পরে যখনই খেলতে নেমেছি, তার থেকে বড় অনুপ্রেরণা আর ছিল না। কিন্তু, একটা সময় আসে যখন জীবনে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হয়। জীবনে এগোতে হয়। গত কয়েক বছর ধরেই আমি একটা ঘোষণা করতে চাইছিলাম। ভাবছিলাম যে কবে আপনাদের সঙ্গে এই মুহূর্তটা ভাগ করে নেব। আজ আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। হয়তো অনেকদিন আগেই অবসর নিয়েছিলাম। কিন্তু সরকারি ভাবে ঘোষণা করতে পারিনি।"

দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট কেরিয়ারে হরভজন সিং সাক্ষী থেকেছেন অনেক সোনালী মুহূর্তের। ১৯৯৮ সালে জাতীয় দলের হয়ে সুযোগ পান। দেশের জার্সিতে ১০৩ টেস্টে ৪১৭ টি উইকেট নিয়েছেন টার্বুনেটর। একদিনের ক্রিকেটে ২৩৬ ম্যাচে নিয়েছেন ২২৭ টি উইকেট। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

হরভজন সিং
U-19 Asia Cup: দুরন্ত শতরান হরনূরের ব্যাটে, আয়োজকদের নাস্তানাবুদ করে অভিযান শুরু ভারতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in