French Open: বিশ্বের এক নম্বর জুটিকে হারিয়ে ফরাসী ওপেনের সেমিফাইনালে ভারতের সাত্ত্বিক-চিরাগ

দু'মাস আগেই ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েছেন সাত্ত্বিক রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। BWF বিশ্ব চ্যাম্পিয়নশীপে পুরুষদের ডবলসে তাঁদের হাত ধরেই প্রথমবার পদক জিতেছে ভারত।
সাত্ত্বিক-চিরাগ জুটি
সাত্ত্বিক-চিরাগ জুটিছবি সংগৃহীত

বিশ্বসেরা জুটিকে হারিয়ে ফরাসী ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন কমনওয়েলথ গেমসে সোনা জয়ী ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। কোয়ার্টার ফাইনালে ভারতীয় জুটি হারালেন বিশ্বের এক নম্বর তাকুরো হোকি এবং ইউগো কোবায়াশিকে।

জাপানের শীর্ষ জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে জয় তুলে নিয়েছেন সাত্ত্বিক-চিরাগ। শেষ চারে জায়গা করে নিতে কোয়ার্টার ফাইনালে ৪৯ মিনিট সময় লাগলো তাঁদের। ম্যাচের ফলাফল ভারতীয় শাটলারদের পক্ষে ২১-১২, ২১-১৬।

বৃহস্পতিবার প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা কিদাম্বী শ্রীকান্ত, এইচ এস প্রণয় এবং সমীর বর্মা পুরুষদের সিঙ্গলসে পরাজিত হয়। সুপার ৭৫০ ইভেন্টের এই প্রতিযোগীতায় ভারতের একমাত্র আশার আলো এখন সাত্ত্বিক-চিরাগ। সেমিফাইনালে তাঁরা মুখোমুখি হবেন দক্ষিণ কোরিয়ার চোই সোই ইউ এবং কিম ওন হোর। এই কোরিয়ান জুটির বাধা টপকে ফাইনালে পৌঁছাতে বিশেষ কষ্ট সাত্ত্বিক-চিরাগদের হবেনা বলেই অনুমান করা হচ্ছে।

ভারতের থমাস কাপ জয়ী দলের সদস্য এইচএস প্রণয় চীনের লু গুয়াং জু এর কাছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১৯-২১, ২২-২০, ১৯-২১ ব্যবধানে হারেন। প্রি-কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের কুনলাভুত ভিটিডসর্নের কাছে ১৮-২১, ১১-২১ ব্যবধানে হারেন সমীর।

কিদাম্বি শ্রীকান্ত প্রথম সেট জিতলেও, শেষ দুই সেটে খেই হারিয়ে ফেলেন ডেনমার্কের রাসমাস গেমকের কাছে। ১ ঘন্টা ১৫ মিনিটের লড়াইয়ে ডেনিশ তারকার কাছে ২১-১৯, ১২-২১, ১৯-২১ সেটে হারেন শ্রীকান্ত।

দু'মাস আগেই ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েছেন সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। বিডব্লিউএফ বিশ্ব চ্যাম্পিয়নশীপে পুরুষদের ডবলসে তাঁদের হাত ধরেই প্রথমবার পদক জিতেছে ভারত। ২০১১ সালে ডবলস থেকে প্রথমবার পদক জিতেছিল ভারত। সেবার মহিলাদের সিঙ্গলসে অশ্বিনী পোনাপ্পা এবং জ্বালা গুট্টা জুটি ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে সাত্বিক-চিরাগ জুটি আবারও ডবলস থেকে পদক এনে দেন। পাশাপাশি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে এই জুটি সোনা জেতেন। এবার ফরাসী ওপেনে তাঁদের হাতে সোনা দেখার অপেক্ষায় দেশবাসী।

সাত্ত্বিক-চিরাগ জুটি
Neymar: কর জালিয়াতির মামলায় মুক্তি, বিশ্বকাপের আগে স্বস্তিতে নেইমার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in