FIFA World Cup: রোনাল্ডো, ফার্নান্দেজ, জোটার গোলে পর্তুগালের কাছে লুক্সেমবার্গের হার

FIFA World Cup: রোনাল্ডো, ফার্নান্দেজ, জোটার গোলে পর্তুগালের কাছে লুক্সেমবার্গের হার
পর্তুগাল জাতীয় দলের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লুক্সেমবার্গের বিরুদ্ধে পর্তুগালের বিজয়রথ অব্যাহত। ৯ বারের সাক্ষাতে ৯ বারই জয় পেলো পর্তুগাল। শাপমুক্তি হলো না লুক্সেমবার্গের। এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হারের মুখ দেখলো লুক হল্টজরা। ৩-১ ব্যবধানে বড় জয় নিয়ে সার্বিয়াকে পেছনে ফেলে টেবিলের শীর্ষস্থান দখল করলো ফার্নান্দো সান্টোসের দল। এই ম্যাচে পর্তুগালের হয়ে একটি করে গোল করেন দিয়েগো জোটা, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ব্রুনো ফার্নান্দেজ।

এদিন প্রথমার্ধের ৩০ মিনিটে পর্তুগালের জালে বল জড়িয়ে দেয় লুক্সেমবার্গের জার্সন রদ্রিগেজ। এটি হলো পর্তুগালের বিপক্ষে লুক্সেমবার্গের দ্বিতীয় গোল। মোট ৯ বারের সাক্ষাৎকারে লুক্সেমবার্গকে মোট ৩১ টি গোল হজম করিয়েছে পর্তুগাল। কিন্তু লুক্সেমবার্গ মাত্র ২ টি গোলই করতে পেরেছে। প্রথম গোলটি আসে ২০১২ সালে বিশ্বকাপ বাছাই পর্বে।

১-০ ব্যবধানে পিছিয়ে থাকার পর প্রথমার্ধের যোগ করা সময়ে পেদ্রো নেটোর পাস থেকে গোল করে পর্তুগালকে সমতা এনে দেন দিয়েগো জোটা। এরপর দ্বিতীয়ার্ধে অবশ্য লুক্সেমবার্গকে নিয়ে ছেলেখেলা করে রোনাল্ডোরা। ৫০ মিনিটে জোয়াও ক্যান্সেলোর বাড়ানো পাস থেকে গোল করে পর্তুগালকে লীড এনে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চলতি বিশ্বকাপ বাছাই পর্বে এটি রোনাল্ডোর প্রথম গোল।

পর্তুগালের স্কোর লাইনে তৃতীয় গোলটি যোগ হয় ম্যাচের ৮০ মিনিটে। নেটোর পাস থেকে লুক্সেমবার্গ কফিনে শেষ পেরকটি পুঁতে দেন জোয়াও পালহিনহা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in