FIFA World Cup: বাছাই পর্বে ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডের জয়, পয়েন্ট খোয়ালো রোনাল্ডোর পর্তুগাল

ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডের জয়ের রাতে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো পর্তুগালকে। বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছিলো এই দলগুলি।
FIFA World Cup: বাছাই পর্বে ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডের জয়, পয়েন্ট খোয়ালো রোনাল্ডোর পর্তুগাল
সার্বিয়ান ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডের জয়ের রাতে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো পর্তুগালকে। বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছিলো এই দলগুলি। যেখানে সাইপ্রাসকে ১-০ ব্যবধানে হারিয়ে কামব্যাক করেছে লুকা মড্রিচরা। নেদারল্যান্ডও লাটভিয়াকে হারিয়েছে ২-০ গোলে। তবে পয়েন্ট খুইয়েছে পর্তুগাল। সার্বিয়ার বিপক্ষে রোনাল্ডোরা ২-২ গোলে ড্র করেছে।

সাইপ্রাসের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধেই একটি মাত্র গোল করে ক্রোয়েশিয়া। ৪০ মিনিটে জয়সূচক গোলটি আসে মারিও পাসিলিকের পা থেকে। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে মড্রিচ, পেরিসিকরা।

অন্য ম্যাচে লাটভিয়াকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে ডাচরা। ৩২ মিনিটে ডেভি ক্লাসেনের পাস থেকে গোল করে নেদারল্যান্ডকে এগিয়ে দেন স্টিভেন বারঘুইস। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৬৯ মিনিটে। মেমফিস ডিপের বাড়ানো পাস থেকে দ্বিতীয় গোলটি করেন লুক ডি জং।

তবে নেদারল্যান্ড, ক্রোয়েশিয়া জিতলেও পয়েন্ট খোয়ালো পর্তুগাল। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। ১১ মিনিট এবং ৩৬ মিনিটে পর্তুগালের হয়ে জোড়া গোল করেন দিয়েগো জোটা। কিন্তু ৪৬ মিনিটে আকজান্ডার মিত্রোভিস এবং ৬০ মিনিটে ফিলিপ কোস্টিকের গোলে সমতা আসে সার্বিয়া শিবিরে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in