FIFA World Cup 22: ব্রেমেনের বিপক্ষে চোট, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাদিও মানে!

প্রথমবারের মতো সেনেগালকে আফ্রিকার সেরা মুকুট এনে দেওয়ার সবচেয়ে বড় অবদান ছিল সাদিও মানের। আফকন জয়ের পাশাপাশি দলকে বিশ্বকাপের টিকিট এনে দিতেও বড় অবদান রেখেছিলেন মানে।
সাদিও মানে
সাদিও মানেফাইল ছবি

প্রথমবারের মতো সেনেগালকে আফ্রিকার সেরা মুকুট এনে দেওয়ার সবচেয়ে বড় অবদান ছিল সাদিও মানের। আফকন জয়ের পাশাপাশি দলকে বিশ্বকাপের টিকিট এনে দিতেও বড় অবদান রেখেছিলেন মানে। তবে বিশ্বকাপের হাতে গোনা ১১ দিন আগেই ইনজুরিতে পড়লেন বায়ার্ন মিউনিখের তারকা ফরোয়ার্ড। যে ইনজুরি 'তেরাঙার সিংহ' সেনেগালের হয়ে কাতার বিশ্বকাপে খেলার স্বপ্নভঙ্গ করে দিয়েছে সাদিও মানের। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও, ফরাসী দৈনিক লেকিপ জানিয়েছে, চোট বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে সাদিও মানেকে।

মঙ্গলবার রাতে বুন্দেসলিগায় ওয়েডার ব্রেমেনের বিপক্ষে সার্জ জিনাব্রির হ্যাটট্রিকে ৬-১ গোলের জয়োল্লাস করেছে বায়ার্ন মিউনিখ। বিশাল জয়ের এই আনন্দের মাঝেই বড় এক হতাশার জন্ম দিয়েছে মানের চোট। ম্যাচের ১৫ তম মিনিটে হাঁটুতে চোট পান ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। বেশ কিছুক্ষণ ধরে সাইডলাইনে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শেষ পর্যন্ত তিনি নিজ পায়ে উঠে দাঁড়ালেও খেলা চালিয়ে যেতে পারেননি।

প্রাথমিকভাবে মানের চোট দেখে বোঝা গিয়েছিলনা গুরুতর বলে। বায়ার্নের সহকারী কোচ ডিনো টপ্পমোয়েল্লার জানিয়েছিলেন , মানের চোট গুরুতর নয়। নাগেলসম্যান বলেছিলেন, পরীক্ষা নিরীক্ষার পর জানা যাবে তাঁর চোট কতটা গুরুতর। দুঃসংবাদটা এলো ফরাসী দৈনিক লেকিপের হাত ধরে। তারা জানিয়েছে বিশ্বকাপে আর খেলা হচ্ছে না বায়ার্ন তারকার।

সেনেগালের কাছে বিধ্বস্ত বিশ্বকাপের আগে এর থেকে বড় ধাক্কা আর কিছু কার্যত হতে পারেনা। গ্রুপ এ'তে স্বাগতিক কাতার, নেদারল্যান্ডস আর ইকুয়েডরের সঙ্গে আছে সেনেগাল। কাতারকে হালকা ভাবে নিলেও নেদারল্যান্ডস আর ইকুয়েডর সেনেগালের কঠিন প্রতিপক্ষ। মানে বিহীন সেনেগাল গ্রুপ পর্বের বেড়া টপকাতে পারবে কিনা তাই দেখার বিষয়।

সাদিও মানে
FIFA World Cup 22: আর মাত্র ১১ দিনের অপেক্ষা - জেনে নিন কাতার বিশ্বকাপের খুঁটিনাটি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in