FIFA World Cup 22: রুদ্ধশ্বাস ম্যাচে ঘানার বিরুদ্ধে শেষ হাসি পর্তুগালের

আন্তর্জাতিক কেরিয়ারের ১১৮ তম গোলটি করে রোনাল্ডো দলকে এগিয়ে দিলেও সেই লীড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পর্তুগীজরা। ৭৩ মিনিটের পর্তুগালের জালে বল জড়িয়ে দেন আন্দ্রে অয়ে।
পর্তুগাল বনাম ঘানার ম্যাচ
পর্তুগাল বনাম ঘানার ম্যাচ ছবি ফিফা ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। ছন্দহীন প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে যেনো জ্বলে উঠলো দুই দল। পর্তুগাল ৩-২ গোলে জয় পেলেও ফুটবল বিশ্বের মন জিতলো ঘানা। অনবদ্য লড়াই করলো পশ্চিম আফ্রিকার দেশটি।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে প্রথম গোল পায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই গোলের সাথে সাথে প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি আলাদা আলাদা বিশ্বকাপে গোল করার অনন্য নজির গড়লেন রোনাল্ডো।

আন্তর্জাতিক কেরিয়ারের ১১৮ তম গোলটি করে রোনাল্ডো দলকে এগিয়ে দিলেও সেই লীড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পর্তুগীজরা। ৭৩ মিনিটের মাথায় মহম্মদ কুদুসের বাড়ানো ক্রস থেকে আলতো ছোঁয়ায় পর্তুগালের জালে বল জড়িয়ে দেন আন্দ্রে অয়ে।

তবে, ঘানাও সমতা ধরে রাখতে পারেনি পাঁচ মিনিটের বেশি। ব্রুনো ফার্নান্দেজের বাড়নো পাস থেকে দুর্দান্ত এক গোলে পর্তুগালকে লীড এনে দেন অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা জোয়াও ফেলিক্স। এই গোলের দু'মিনিট বাদেই ঘানার জালে ফের বল জড়ায় ফার্নান্দো স্যান্টোসের দল। মাঠে নামার তিন মিনিটের মধ্যেই গোল পান রাফায়েল লিয়াও।

এখানেই শেষ নয়। ৩-১ গোলে পিছিয়ে পড়েও হার মানতে রাজি ছিল না ঘানা। হাল না ছেড়ে লড়াই চালিয়ে যায় তারা। ম্যাচের ৮৯ মিনিটে পর্তুগালকে একপ্রকার ভয়ই পাইয়ে দেন ওসমান বুকারি। তাঁর গোলে ব্যবধান কমায় ঘানা। তবে অতিরিক্ত সময়ে আর গোল করে সমতা ফিরে পাওয়া হয়নি ঘানার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করলো রোনাল্ডো ব্রিগেড।

পর্তুগাল বনাম ঘানার ম্যাচ
FIFA World Cup 22: 'বাবার সাথে মেসির তুলনাকারীরা ফুটবল খেলা বোঝেও না, দেখেও না' - মারাদোনা পুত্র
পর্তুগাল বনাম ঘানার ম্যাচ
বিশ্বকাপের মঞ্চে জাপানি সমর্থকদের কাণ্ডে অবাক বিশ্ববাসী! কিন্তু কেনো?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in