FIFA World Cup 22: এনকুনকু ছিটকে যাওয়ায় ফরাসী দলে ডাক পেলেন ফ্র্যাঙ্কফুর্টের তারকা স্ট্রাইকার

সেপ্টেম্বরে নেশনস লীগের ম্যাচে অস্ট্রিয়া ও ডেনমার্কের বিপক্ষে বিকল্প হিসেবে ফ্রান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন মুয়ানি। ২৩ বছর বয়সী এই তারকা ফ্রাংকফুর্টের হয়ে এই মরশুমে ২৩ ম্যাচে ৮ টি গোল করেছেন।
ফরাসী দলে ডাক পেলেন ফ্র্যাঙ্কফুর্টের তারকা স্ট্রাইকার রান্ডাল কোলো মুয়ানি
ফরাসী দলে ডাক পেলেন ফ্র্যাঙ্কফুর্টের তারকা স্ট্রাইকার রান্ডাল কোলো মুয়ানিছবি সংগৃহীত

চোট পেয়ে ছিটকে গিয়েছেন তারকা স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুনকু। তাঁর জায়গায় দিদিয়ের দেশঁর ফ্রান্স স্কোয়াডে ডাক পেলেন বুন্দেশলীগা ক্লাব ফ্রাংকফুর্টের স্ট্রাইকার রান্ডাল কোলো মুয়ানি।

সেপ্টেম্বরে নেশনস লীগের ম্যাচে অস্ট্রিয়া ও ডেনমার্কের বিপক্ষে বিকল্প হিসেবে ফ্রান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন মুয়ানি। ২৩ বছর বয়সী এই তারকা ফ্রাংকফুর্টের হয়ে এই মরশুমে ২৩ ম্যাচে ৮ টি গোল করেছেন। এনকুনকু ছিটকে যাওয়ায় তাই মুয়ানির ওপরেই ভরসা রাখলেন বিশ্বকাপজয়ী ফরাসী কোচ দিদিয়ের দেশঁ।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চোটে জর্জরিত ফ্রান্স শিবির। গত মরশুমে ফ্রান্সের হয়ে মাঠ কাঁপানো এন'গলো কন্তে এবং পল পোগবা চোটের ম্যান ইউর কারণে কাতার বিশ্বকাপে নেই। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পর হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে গিয়েছেন ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ডিফেন্ডার রাফায়েল ভারানেরও চোট। তবে তাঁকে স্কোয়াডে রেখেছেন দেশঁ। বুধবার আবার অনুশীলন করতে গিয়ে হাঁটুতে চোট পেয়ে ছিটকে গিয়েছেন লাইপজিগের তারকা স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুনকু।

বুধবার ফ্রান্সের ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে আরবি লাইপজিগের তারকা ফরোয়ার্ডের ইনজুরির খবর নিশ্চিত করেছে। এও জানানো হয়েছে বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে তাঁর।

এক্স-রে পরীক্ষা করে দেখা গিয়েছে তাঁর পা গুরুতর ভাবে মচকে গিয়েছে। অনুশীলনে এডুয়ার্ডো কামাভিঙ্গার সাথে বল দখলের লড়াইয়ে হাঁটুতে চোট পান এনকুনকু। সেখানেই যন্ত্রণায় কাতরাতে থাকেন। পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হলে জানা যায় বিশ্বকাপের জন্য উপলব্ধ হবেন না তিনি। দিদিয়ের দেশঁ তাঁর পরিবর্ত হিসেবে এখনও কোনো খেলোয়াড়ের নাম ঘোষণা করেননি। ফিফার কাছে মেডিক্যাল রিপোর্ট পাঠানোর পর নতুন খেলোয়াড়ের নাম ঘোষণা করবে বর্তমান চ্যাম্পিয়নরা।

২২ নভেম্বর ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করবে ফ্রান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা রয়েছে 'ডি'-গ্রুপে। যেখানে অস্ট্রেলিয়া ছাড়াও তাদের সঙ্গী ডেনমার্ক ও তিউনিশিয়া।

ফরাসী দলে ডাক পেলেন ফ্র্যাঙ্কফুর্টের তারকা স্ট্রাইকার রান্ডাল কোলো মুয়ানি
৬ বুলেটে বিশ্বকাপে আত্মঘাতী গোলের মূল্য চুকিয়েছিলেন এস্কোবার! জানুন কলম্বিয়ার সেই কলঙ্কিত অধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in