FIFA World Cup 22: প্রথম ম্যাচে নামার আগেই গ্রেফতার হতে পারেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন

সূত্রের খবর, সমকামী প্রেমের সমর্থনে এক বিশেষ আর্মব্যান্ড পরে নামতে পারেন টটেনহ্যাম হটস্পারের মহাতারকা। এমনটা হলেই বিশ্বকাপে খেলা নাও হতে পারে ব্রিটিশ অধিনায়কের।
হ্যারি কেন
হ্যারি কেনছবি - হ্যারি কেনের ট্যুইটার হ্যান্ডেল

সোমবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ছ'টায় কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে ইউরো ফাইনালিস্ট ইংল্যান্ড। তার আগেই বিপাকে থ্রি লায়ন্সদের অধিনায়ক হ্যারি কেন। গ্রেফতার পর্যন্ত করা হতে পারে তাঁকে! কিন্তু কেনো?

সূত্রের খবর, সমকামী প্রেমের সমর্থনে এক বিশেষ আর্মব্যান্ড পরে নামতে পারেন টটেনহ্যাম হটস্পারের মহাতারকা। এমনটা হলেই বিশ্বকাপে খেলা নাও হতে পারে ব্রিটিশ অধিনায়কের। কাতারে সমকামী প্রেম অপরাধ। বিশ্বকাপের আগে এর বিরোধিতা করেছে ইংল্যান্ড সহ নেদারল্যান্ডস, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, সুইডেন, ডেনমার্কের মতো ফুটবল শক্তিধর ইউরোপীয়ন দেশ গুলি। তারা একটি নতুন আর্মব্যান্ড প্রকাশ করেছে যার নাম 'লাভ ওয়ান'। সমকামী প্রেমকে সমর্থন করার জন্য এই দেশগুলির অধিনায়ক এই আর্মব্যান্ড পরেই মাঠে নামতে চলেছে বলে খবর। আর কাতারে এমনটা ঘটলেই বিপত্তির শেষ থাকবে না।

ফিফার তরফ থেকে জানানো হয়েছে, যে দেশ বিশ্বকাপের আয়োজন করেছে, সেই দেশের সংস্কৃতি, ঐতিহ্যকে সম্মান জানাতে হবে। তাই হ্যারি কেন যদি 'লাভ ওয়ান'-র আর্মব্যান্ড পরে মাঠে নামেন তাহলে তার দায়ভার থাকছে না ফিফার ওপর। কাতারের নেওয়া সিদ্ধান্ত মেনে নিতে হবে তাঁকে। সেক্ষেত্রে গ্রেফতারও হতে পারেন ব্রিটিশ অধিনায়ক।

অবশ্য ইতিমধ্যেই ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) জানিয়ে দিয়েছে বিশেষ আর্মব্যান্ড পরে নামতে পারবেন না থ্রি লায়ন্সরা। আজকের (২১ নভেম্বর) দ্বিতীয় ম্যাচ রয়েছে নেদারল্যান্ডস বনাম সেনেগালের মধ্যে। ডাচ অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক যদি সমকামী প্রেমের সমর্থনে আর্মব্যান্ড পরে নামেন তাকেও গ্রেফতার করতে পারে কাতার।

হ্যারি কেন
FIFA World Cup 22: দুধ বিক্রি করে বুট কেনা ভ্যালেন্সিয়া বিশ্বকাপে ইকুয়েডরের শেষ পাঁচ গোলের মালিক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in