FIFA World Cup 22: বিশ্বকাপে ২৬ সদস্যের দল ঘোষণা ব্রাজিলের! দলে দানি আলভেস, বাদ কোন তারকা?

ফুটবল বিশেষজ্ঞদের মতে, ব্রাজিলের স্ট্রাইকাররা বর্তমানে ক্লাব ফুটবলে যে ছন্দে রয়েছেন তাতে বিপক্ষের রক্ষণভাগে ভীতির সঞ্চার করতে পারে। প্রতিপক্ষের ডিফেন্ডারদের সব সময়ই সজাগ থাকতে হবে।
বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণা
বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ফিফা বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করলেন ব্রাজিল কোচ টিটে। দলে জায়গা হলো না অন্যতম তারকা খেলোয়াড় কুটিনহো ও ফার্মিনোর। সকলকে অবাক করে দানি আলভেস বিশ্বকাপের স্কোয়াডে যোগ দিলেন। কারণ তাঁকে প্রীতি ম্যাচে দলেই রাখেননি টিটে। ফিফার নিয়ম অনুযায়ী সমস্ত দেশকে ১৪ নভেম্বরের মধ্যে দল ঘোষণা করতে হবে।

ফুটবল বিশ্বকাপ শুরু হতে মাত্র ১২ দিন বাকি। ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে দল গঠন করেছেন ব্রাজিল ম্যানেজার। সাম্বাদের সবথেকে শক্তিশালী দিক হলো আক্রমণভাগ। সেখানেই বেশি সদস্য রেখেছেন টিটে। নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুস, অ্যান্টনি, রাফিনহা, রিচার্লিসন, গ্রাব্রিয়েল মার্টিনেলি, রড্রিগো ও পেড্রো এই ৯ জন রয়েছেন তুরুপের তাস।

মাঝমাঠের দায়িত্ব থাকবেন, ক্যাসেমিরো, ফাবিনো, ব্রুনো গুইমারেস, ফ্রেড, লুকাস পাকোয়েটা ও এভার্টন রিবেইরো। টিটে রক্ষণভাগের জন্য দেশের ৮ জনকে রেখেছেন। তাঁরা হলেন, দানিলো, দানি আলভেস, অ্যালেক্স স্যান্ড্রো, অ্যালেক্স টেল্লেস, থিয়াগো সিলভা, মার্ক্যুইনহোস, ব্রেমার ও এডার মিলিসাও।

কাতার বিশ্বকাপে ব্রাজিল দলে গোলরক্ষক হিসেবে জায়গা করেছেন আলিসন, এডারসন এবং ওয়েভার্টন।

বিশ্বকাপে ব্রাজিল রয়েছে গ্রুপ ‘জি’-তে। ২৫ নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন নেইমাররা। এরপর সুইজারল্যান্ডের বিরুদ্ধে ২৮ নভেম্বর ম্যাচ রয়েছে। ক্যামেরুনের বিরুদ্ধে গ্রুপ পর্যায়ে ব্রাজিলের শেষ ম্যাচ আছে ৩ ডিসেম্বর। কোপা আমেরিকা ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হারের পর টানা ১৫ ম্যাচে অপরাজিত রয়েছে ব্রাজিল।

ফুটবল বিশেষজ্ঞদের মতে, ব্রাজিলের স্ট্রাইকাররা বর্তমানে ক্লাব ফুটবলে যে ছন্দে রয়েছেন তাতে বিপক্ষের রক্ষণভাগে ভীতির সঞ্চার করতে পারেন। প্রতিপক্ষের ডিফেন্ডারদের সব সময়ই সজাগ থাকতে হবে। টিটের ছেলেরা বিশ্বকাপ জিতে ষষ্ঠবার ট্রফি ব্রাজিলে আনতে পারে কিনা সেটাই এখন দেখার।

বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণা
FIFA World Cup 2022: ফুটবল বিশ্বকাপের দশ 'নায়ক'
বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণা
Qatar World Cup 22: ব্রাজিল মানেই 'নেইমার' নয় - কলকাতায় এসে মন্তব্য ব্রাজিলিয়ান কিংবদন্তী কাফুর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in