FIFA World Cup 22: চোট শঙ্কায় থাকা সাদিও মানেকে রেখেই ২৬ সদস্যের দল ঘোষণা আফকন জয়ী সেনেগালের

কোচ আলিয়ু সিসে মানেকে রেখেই ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন। কুলিবালি, মেন্ডিদের মতো তারকাদের নিয়েই কাতারে যাচ্ছে আফকন চ্যাম্পিয়নরা।
সাদিও মানে
সাদিও মানে ছবি - অলিম্পিক ওয়েবসাইট

বিশ্ব ফুটবলে সেনেগালের একটা আলাদা জায়গা তৈরি করেছেন সাদিও মানে। সেই মানেরই বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়। বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানা গিয়েছিল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন মানে। তবে কোচ আলিয়ু সিসে মানেকে রেখেই ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন। কুলিবালি, মেন্ডিদের মতো তারকাদের নিয়েই কাতারে যাচ্ছে আফকন চ্যাম্পিয়নরা।

সেনেগাল কোচ স্কোয়াড ঘোষণার পর জানান, সেনেগাল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে মানের চোটের ব্যাপারে জানার জন্য একজন চিকি‍ৎসককে জার্মানিতে পাঠানো হয়েছিল। তিনি জানিয়েছেন, মানের অস্ত্রোপচারের প্রয়োজন নেই। আমাদের হতে এখনও সময় রয়েছে মানেকে সুস্থ করে তোলার জন্য। ও দলের এক গুরুত্বপূর্ণ অংশ।"

গত মঙ্গলবার ওয়ের্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচে ডান হাঁটুতে চোট লাগে বায়ার্ন মিউনিখ তারকা সাদিও মানের। প্রথমে অনুমান করা হয়েছিল চোট খুব একটা গুরুতর নয়। তবে বায়ার্ন কোচ নাগেলসম্যান বলেছিলেন, পরীক্ষা না করা পর্যন্ত বলা যাচ্ছে না মানে বিশ্বকাপ খেলতে পারবেন কিনা। সাদিও মানে দলে থাকলে 'তেরাঙার সিংহ'-দের শক্তি বাড়বে। তাই তাঁকে রেখেই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের স্কোয়াড।

সেনেগালের বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক: এডুয়ার্ড মেন্ডি, সেনি ডিয়েং, আলফ্রেড গোমিস।

রক্ষণভাগ: ইউসুফ সাবালি, কালিদু কৌলিবালি, আবদু দিয়ালো, পাপে আবৌ সিসে, ফর্মোসে মেন্ডি, ফোডে বোলো তুরে, ইসমাইল জ্যাকবস।

মধ্যমাঠ: পাথে ইসমাইল সিসে, ইদ্রিসা গানা গুয়ে, চেইখৌ কাউয়েতে, নামপালিস মেন্ডি, পাপা গুয়ে, পাপা মাতার সার, মোস্তাফা নেম, মামাদু লোম, ক্রেপিন দিয়াত্তা।

আক্রমণভাগ: সাদিও মানে, ইসমাইলা সার, বাম্বা ডিয়েং, বোলায়ে দিয়া, ফামারা দিদিও, নিকোলাস জ্যাকসন এবং ইলিমান এনডিয়ায়ে।

সাদিও মানে
FIFA World Cup 22: কাতারের সর্ববৃহৎ স্টেডিয়াম - একসাথে বসে খেলা দেখতে পারবেন ৮০ হাজার দর্শক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in