FIFA World Cup 22: একনজরে দেখে নিন বিশ্বকাপের গ্রুপ 'ডি'-র ৪ দেশ ও তাদের ফিক্সচার

গ্রুপ ‘ডি’-তে আছে অস্ট্রলিয়া, ফ্রান্স, তিউনিসিয়া ও ডেনমার্ক। গতবারের চ্যাম্পিয়নদের কাছে শীর্ষে থেকে গ্রুপ পর্যায়ে শেষ করাটাই চ্যালেঞ্জ।
গ্রুপ 'ডি'
গ্রুপ 'ডি'গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আর মাত্র ১ দিনের অপেক্ষা। তারপরেই শুরু হবে ফুটবলের বিশ্বযুদ্ধ। ২০২২ কাতার বিশ্বকাপে মোট ৩২টি দেশ অংশগ্রহণ করেছে। ৪টে করে দেশ আছে মোট ৮টা গ্রুপে। একনজরে দেখে নেওয়া যাক ‘গ্রুপ ডি’-র দেশগুলিকে (স্কোয়াড সহ)।

গ্রুপ ‘ডি’-তে আছে অস্ট্রলিয়া, ফ্রান্স, তিউনিসিয়া ও ডেনমার্ক। গতবারের চ্যাম্পিয়নদের কাছে শীর্ষে থেকে গ্রুপ পর্যায়ে শেষ করাটাই চ্যালেঞ্জ।

অস্ট্রেলিয়া

গোলরক্ষক: ম্যাথু রায়ান, অ্যান্ড্রু রেডমাইন, ড্যানি ভুকোভিচ।

ডিফেন্ডার: মিলোস ডিজেনেক, আজিজ বেহিস, জোয়েল কিং, নাথানিয়েল অ্যাটকিনসন, ফ্রাঁ কারাসিক, হ্যারি সাউতার, কাই রোলস, বেইলি রাইট ও টমাস ডেং।

মিডফিল্ডার: অ্যারন মুয়ি, জ্যাকসন আরভিন, আজদিন হ্রাস্টিক, কিয়ানু ব্যাকাস, ক্যামেরন ডেভলিন, রিলি ম্যাকগ্রি।

ফরোয়ার্ড: ম্যাথু লেকি, আওয়ার ম্যাবিল, জেমি ম্যাক্লারেন, মিচেল ডিউক, মার্টিন বয়েল, ক্রেইগ গুডউইন, গারং কুওল এবং জেসন কামিংস।

ফ্রান্স

গোলরক্ষক: হুগো লরিস, আলফোনস আরেওলা ও স্টিভ মান্দান্ডা।

ডিফেন্ডার: বেঞ্জামিন পাভার্ড, জুলেস কাউন্ডে, রাফায়েল ভারানে, প্রেসনেল কিম্পেম্বে, উইলিয়াম সালিবা, লুকাস হার্নান্দেজ, থিও হার্নান্দেজ, ইব্রাহিমা কোনাতে এবং ডেওট উপমেকানো।

মিডফিল্ডার: অ্যাড্রিয়েন রাবিওট, অরেলিয়ান চৌমেনি, ইউসুফ ফোফানা, মাত্তেও গুয়েনডোজি, জর্ডান ভেরেটআউট ও এডুয়ার্ডো কামাভিঙ্গা।

ফরোয়ার্ড: কিংসলে কোমান, কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমা, অলিভিয়ের গিরুদ, অ্যান্টোইন গ্রিজম্যান, উসমানে ডেম্বেলে ও ক্রিস্টোফ এনকুঙ্কু।

তিউনিসিয়া

গোলরক্ষক: আয়মেন দাহমেন, বেচির বেন সাইদ, আয়মেন মাথলুথি, মুয়েজ হাসেন

ডিফেন্ডার: ওয়াজদি কেচরিদা, মোহাম্মদ ড্রেগার, ডিলান ব্রন, নাদের ঘান্দ্রি, বিলেল ইফা, ইয়াসিন মেরিয়া, মনতাসার তালবি, আলী মালউল, আলী আবদি

মিডফিল্ডার: ঘাইলেন চালালি, আইসা লাইদুনি, এলিস স্খিরি, হানিবাল মেজব্রি, ফারজানি সাসি, মোহাম্মদ আলী বেন রমধনে।

ফরোয়ার্ড: ওয়াহবি খাজরি, ইউসেফ মাসাকনি, তাহা ইয়েসিন খেনিসি, ইসাম জেবালি, সেফিদিন জাজিরি, আনিস বেন স্লিমানে, নাইম স্লিতি।

ডেনমার্ক

গোলরক্ষক: ক্যাসপার স্মিচেল, অলিভার ক্রিস্টেনসেন, ফ্রেডরিক রনৌ

ডিফেন্ডার: সাইমন কেজার, জোয়াকিম অ্যান্ডারসেন, জোয়াকিম মাহেল, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, রাসমাস ক্রিস্টেনসেন, জেনস স্ট্রাইগার লারসেন, ভিক্টর নেলসন, ড্যানিয়েল ওয়াস।

মিডফিল্ডার: থমাস ডেলানি, ম্যাথিয়াস জেনসেন, ক্রিশ্চিয়ান এরিকসেন, পিয়েরে-এমিল হজবজের্গ

ফরোয়ার্ড: আন্দ্রেয়াস স্কোভ ওলসেন, জেসপার লিন্ডস্ট্রম, আন্দ্রেয়াস কর্নেলিয়াস, মার্টিন ব্রেথওয়েট, ক্যাসপার ডলবার্গ, মিকেল ড্যামসগার্ড, জোনাস উইন্ড।

একনজরে দেখা যাক এই চার দলের ফিক্সচার

ডেনমার্ক বনাম তিউনিসিয়া (২২ নভেম্বর), ফ্রান্স বনাম অস্ট্রেলিয়া (২৩ নভেম্বর), তিউনিসিয়া বনাম অস্ট্রেলিয়া (২৬ নভেম্বর), ফ্রান্স বনাম ডেনমার্ক (২৬ নভেম্বর), তিউনিসিয়া বনাম ফ্রান্স (৩০ নভেম্বর) ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক (৩০ নভেম্বর)।

এই গ্রুপের প্রথম স্থানে যে থাকবে তার সাথে গ্রুপ ‘সি’-র দ্বিতীয়ের খেলা হবে। আর গ্রুপ ‘ডি’-র দ্বিতীয়ের সাথে গ্রুপ ‘সি’-র প্রথম স্থানের খেলা হবে।

গ্রুপ 'ডি'
FIFA World Cup 22: বিশ্বকাপ শুরুর আগেই রেকর্ড বুকে এই ছয় ফুটবলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in