Fifa World Cup 2022: কাতার বিশ্বকাপ ফুটবলের কাউন্টডাউন শুরু

রবিবার সন্ধ্যায় দোহার কর্নিচে ফিশিং স্পটে অফিসিয়াল কাউন্টডাউন ঘড়ি উন্মোচিত হল। ২০২২-এর ২১ নভেম্বর শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। কাতারের ৮টি স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আসর বসবে।
Fifa World Cup 2022: কাতার বিশ্বকাপ ফুটবলের কাউন্টডাউন শুরু
কাতার বিশ্বকাপ ২০২২-এর কাউন্টডাউন ওয়াচের উন্মোচনছবি ফিফা মিডিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল কিক-অফের কাউন্টডাউন শুরু হয়ে গেল। রবিবার সন্ধ্যায় দোহার কর্নিচে ফিশিং স্পটে অফিসিয়াল কাউন্টডাউন ঘড়ি উন্মোচন করা হল। ২০২২-এর ২১ নভেম্বর শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। আগামী বছর কাতারের ৮টি স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আসর বসবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে। এই স্টেডিয়াম নির্মাণের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, "আমি গত কয়েক দশক ধরে বিভিন্ন ক্রীড়া ইভেন্টের সংগঠনের সাথে জড়িত। কিন্তু এখানে যা ঘটছে তার মতো কিছু আমি আগে কখনো দেখিনি। সবকিছু এখনই প্রস্তুত এবং ভেন্যুগুলোও চমৎকার।"

ফিফা ২০২২ বিশ্বকাপ ফুটবলের প্রতীক অনুসারে এই কাউন্টডাউন ঘড়ি তৈরি করা হয়েছে। সংবাদসংস্থা জিংহুয়ার প্রতিবেদন অনুসারে, এই কাঠামো যে কোনও কোণ থেকে যাতে দেখতে পাওয়া যায় সেভাবে ডিজাইন করা হয়েছে এবং এই কাউন্টডাউন ঘড়ির পেছনে শহরের আকাশসীমার দৃশ্য দেখা যাচ্ছে।

ফিফা প্রেসিডেন্ট আরও বলেন, "কাতার বিশ্বকাপে বিশ্ব একটি দেশ এবং একটি সমগ্র অঞ্চল আবিষ্কার করবে। কাতার, উপসাগরীয় অঞ্চল, মধ্যপ্রাচ্য, আরব বিশ্ব। এমন একটি জায়গা যেখানে মানুষ মিলিত ও একত্রিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে, ডেলিভারি ও লিগ্যাসি সুপ্রিম কমিটির সেক্রেটারি-জেনারেল এইচ ই হাসান আল থাওয়াদি বলেন, "যেদিন আমরা বিশ্বকাপ শুরু হতে চলার এক বছর উদযাপন করতে একত্রিত হয়েছি, সেই দিনেই অফিসিয়াল কাউন্টডাউন ঘড়ি উন্মোচন করতে পেরে আমরা রোমাঞ্চিত৷"

"কাউন্টডাউন ঘড়ি উন্মোচন আয়োজক দেশ হিসাবে কাতারের জন্য একটি বিশেষ মুহূর্ত।

কাতার বিশ্বকাপ ২০২২-এর কাউন্টডাউন ওয়াচের উন্মোচন
FIFA World Cup: কাতার বিশ্বকাপের টিকিট পেতে আজ থেকে মাঠে নামছে বিভিন্ন দেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in