Euro Cup: টুর্নামেন্ট সেরা গোল চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক সিকের

এবারের ইউরোতে প্যাট্রিক সিক ৫টি গোল করেছেন। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার পুরস্কার রূপোর বুট জিতেছেন তিনি। গোল্ডেন বুট জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথে সিকের গোল সংখ্যা সমান।
Euro Cup: টুর্নামেন্ট সেরা গোল চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক সিকের
প্যাট্রিক সিকফাইল ছবি সংগৃহীত

ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় বারের জন্য ইউরো কাপ ঘরে তুলেছে ইতালি। সদ্য সমাপ্ত ইউরো কাপে মোট ১৪৯ টি গোল হয়েছে। যার মধ্যে বেশ কয়েকটি গোল চোখে লেগে থাকার মতো। তবে সমস্ত গোলকে পেছনে ফেলে টুর্নামেন্ট সেরা গোলের তকমা ছিনিয়ে নিয়েছে স্কটল্যান্ডের বিপক্ষে চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক সিকের গোল।

টুর্নামেন্টের শুরুর দিকেই গ্রুপ পর্বের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বমানের গোল করেন প্যাট্রিক সিক। শেষ পর্যন্ত প্রায় মাঝ মাঠ থেকে করা চেক প্রজাতন্ত্রের তারকা স্ট্রাইকারের এই গোলটিই ফ্যানেদের বিচারে টুর্নামেন্ট সেরা গোলের তকমা ছিনিয়ে নিয়েছে। উয়েফার তরফ থেকে জানানো হয়েছে ৪৯.৭ গজ দূর থেকে বায়ার লেভারকুসেন ফুটবলার প্যাট্রিক সিকের গোলটিই টুর্নামেন্টের সেরা গোল।

প্রায় ৮ লক্ষেরও বেশি মানুষ সিকের এই গোলটিকে পছন্দ করেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ফরাসি মিডফিল্ডার পল পোগবা। সুইজারল্যান্ডের বিপক্ষে পোগবার গোলটি দ্বিতীয় স্থানে রয়েছে। স্কটল্যান্ডের বিপক্ষে লুকা মড্রিচের করা গোলটি তৃতীয় স্থান পেয়েছে।

সদ্য সমাপ্ত ইউরোতে প্যাট্রিক সিক পাঁচটি গোল করেছেন। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার পুরস্কার রূপোর বুট জিতেছেন তিনি। গোল্ডেন বুট জয়ী টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথে সিকের গোল সংখ্যা সমান। তবে রোনাল্ডো একটি অ্যাসিস্টের দৌলতে সোনার বুট জিতে নিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in