East Bengal: তিনকাঠি সামলাতে গোল্ডেন গ্লাভসজয়ী পঞ্জাব তারকাকে নিল ইস্টবেঙ্গল

২০১৮ সালে ইন্ডিয়ান অ্যারোজের হয়ে ইস্টবেঙ্গলের বিরুদ্ধ তাঁর সিনিয়র স্তরে অভিষেক হয়েছিল। সেই সময় তাঁর বয়স ছিল ১৭ বছর।
প্রভসুখন সিং গিল
প্রভসুখন সিং গিলছবি - আই এস এল

গত কয়েক বছরে বারবার ইস্টবেঙ্গলকে ভুগতে হয়েছে গোলরক্ষক সমস্যার জন্য। এবারে তারা আইএসএলে গোল্ডেন গ্লাভস জয়ী প্রভসুখন সিং গিল'কে সই করাল। বুধবার সরকারি ভাবে এই খবর প্রকাশ করল তারা। তিন বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করেছেন গিল।

লাল-হলুদে যোগ দিয়ে গিল জানান, শতাব্দী প্রাচীন ক্লাবে যোগ দিয়ে তিনি সম্মানিত বোধ করছেন। ইস্টবেঙ্গলের ঐতিহ্যবাহী জার্সি গায়ে চাপানোর জন্য মুখিয়ে রয়েছেন প্রভসুখন। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে সিনিয়র স্তরে ডেবিউ হয়েছিল পঞ্জাব তারকার। সেই প্রসঙ্গে তিনি জানান, ২০১৮ সালে ইন্ডিয়ান অ্যারোজের হয়ে ইস্টবেঙ্গলের বিরুদ্ধ তাঁর সিনিয়র স্তরে অভিষেক হয়েছিল। সেই সময় তাঁর বয়স ছিল ১৭ বছর।

২০২১-২২ মরসুমের আইএসএলে প্রভসুখন গোল্ডেন গ্লাভস জিতেছিলেন। সে কথা উল্লেখ করে ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত বলেছেন, "ও যে গোল্ডেন গ্লাভস জিতেছে, সেটাই প্রমাণ করে গোলকিপার হিসেবে ও কতটা উন্নতি করেছে। আমি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার পর থেকে ওর সঙ্গে কাজ করতে চাইছিলাম। আমি ক্লাব ও ইনভেস্টরদের ধন্যবাদ জানাতে চাই, যে তারা ওকে দলে নিয়ে এসেছে। আমি নিশ্চিতভাবে বলতে পারি ও ইস্টবেঙ্গলের ভবিষ্যতের প্লেয়ার এবং সমর্থকদের ও হতাশ করবে না।"

গত মরসুমে যেমন ইস্টবেঙ্গল যেমন কম গোল করেছে, সবচেয়ে কম সুযোগও তৈরি করেছে তারা। উল্লেখযোগ্য বিষয় হল ক্লেটন যেখানে ২০টি সুযোগ পেয়ে ১২টি গোল পেয়েছেন, মহেশ সেখানে ২৭টি গোলের সুযোগ তৈরি করে গোল পেয়েছেন মাত্র দুটি। এই তথ্য মাথায় রেখেই আগামী মরসুমের জন্য দল গড়তে হবে লাল-হলুদ শিবিরকে।

প্রভসুখন সিং গিল
East Bengal: তরুণ এই ফুটবলারের দিকে নজর লাল হলুদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in