Durand Cup: সেমি-ফাইনালের আগে আত্মতুষ্ট নন বাগান কোচ, জিতলেই স্বপ্নের ফাইনাল

হুয়ান ফেরান্দো বলেন, মুম্বইয়ের মতো দলকে হারিয়েছি বলে গোয়াকেও হারাতে পারব, এমন আত্মতুষ্টিতে ভুগতে দিতে রাজি নই। আমরা আত্মবিশ্বাসী, কিন্তু আত্মতুষ্ট নই।
আত্মতুষ্ট নন বাগান কোচ
আত্মতুষ্ট নন বাগান কোচছবি - মোহনবাগানের ফেসবুক পেজ

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে টানা সাত ম্যাচে জয় অধরা ছিল তাদের। চার দিন আগেই সেই খরা কাটিয়ে মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফিরেছে মোহনবাগান সুপার জায়ান্ট। তাও রীতিমতো দাপুটে ফুটবল খেলে। এরকম সময়ে শিবিরের মধ্যে আত্মতুষ্টির অনুপ্রবেশের সম্ভাবনাই থাকে বেশি। কিন্তু গোয়ার বিরুদ্ধে যেখানে মুম্বই সিটি এফসি-র মতোই আরও এক শক্তিশালী দল এফসি গোয়ার বিরুদ্ধে, সেখানে এই আত্মতুষ্টির প্রবেশ নিষিদ্ধ হওয়াই উচিত।

সবুজ-মেরুন শিবিরেও আত্মতুষ্টির জায়গা নেই বলেই জানাচ্ছেন বাগান কোচ হুয়ান ফেরান্দো। তিনি বলেন, "আমাদের সামনে এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ আছে। তাই এফসি গোয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেললে সেই ম্যাচের আগাম প্রস্তুতি সারা হবে। মুম্বইকে হারিয়েছি ঠিক আছে। কিন্তু আরও উন্নতি করতে হবে আমাদের। মুম্বইয়ের মতো দলকে হারিয়েছি বলে গোয়াকেও হারাতে পারব, এমন আত্মতুষ্টিতে ভুগতে দিতে রাজি নই। আমরা আত্মবিশ্বাসী, কিন্তু আত্মতুষ্ট নই।"

অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস আবার মোহনবাগানকেই এই মুহূর্তে ভারতের সেরা দল বলে দিলেন। তিনি বলেন, "আমরা যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখি। ভারতের জাতীয় দলে সাত-আটজন আমাদের দলে। আমরা বিদেশিরাও নিজেদের সেরাটা দিতে তৈরি আছে। মুম্বইকে হারিয়ে পাওয়া আত্মবিশ্বাস গোয়া ম্যাচেও বজায় রাখতে চাই। আইএসএলের আগে একটা ট্রফি ঘরে এলে মনোবল বাড়বে।"

উল্লেখ্য, বৃহস্পতিবার যুবভারতীতে গোয়ার বিরুদ্ধে খেলতে নামবে মোহনবাগান। সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে ম্যাচ। এই ম্যাচ জিতলেই ডুরান্ড কাপে ফের একটা ডার্বি দেখার সুযোগ পাবে বাংলার দুই প্রধানের সমর্থকরা।

আত্মতুষ্ট নন বাগান কোচ
নীরজের পর পারুল, জাতীয় রেকর্ড গড়ে প্যারিস অলিম্পিক্সের টিকিট নিশ্চিত আরও এক ভারতীয় অ্যাথলিটের
আত্মতুষ্ট নন বাগান কোচ
CFL: দুর্গাপুরে পথ দুর্ঘটনায় আহত ডাঃ প্রণব মুখার্জি সহ সাদার্ন কর্তারা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in