ভারতীয় ক্রিকেটে ফের ধোনির প্রত্যাবর্তন!

তিন ফর্ম্যাটের জন্য দলকে তৈরি করা রাহুল দ্রাবিড়ের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে৷ তাই বিসিসিআই চাইছে তাঁর দায়িত্ব আরও একটু কমাতে ৷ ভারতীয় বোর্ড চাইছে মহেন্দ্র সিং ধোনির হাতে বড় দায়িত্ব তুলে দিতে।
মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনিফাইল চিত্র

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের পর নড়েচড়ে বসেছে বিসিসিআই। সূত্র মারফৎ জানা গিয়েছে, ভারতীয় দলে ঘটতে চলেছে বড় পরিবর্তন! লাগাতার আইসিসি ইভেন্টে ব্যর্থ ভারতীয় দলে আসতে চলেছেন একের পর এক আইসিসি ট্রফি জয়ী ভারতীয় তারকা! ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটতে চলেছে মহেন্দ্র সিং ধোনির! এমনকি কোচ রাহুল দ্রাবিড়ের থেকেও নাকি বড় পদ দেওয়া হতে পারে দেশের প্রাক্তন অধিনায়ককে।

বিসিসিআই-এর সূত্র মারফত সংবাদসংস্থা টেলিগ্রাফ জানিয়েছে, তিন ফর্ম্যাটের জন্য দলকে তৈরি করা রাহুল দ্রাবিড়ের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে৷ তাই বিসিসিআই চাইছে তাঁর দায়িত্ব আরও একটু কমাতে ৷ ভারতীয় বোর্ড চাইছে মহেন্দ্র সিং ধোনির হাতে বড় দায়িত্ব তুলে দিতে। এই বিষয়টি নিয়ে আগামী মাসের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আলোচনা হবে৷ তারপরেই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে৷ সবকিছু ঠিকঠাক চললে মহেন্দ্র সিং ধোনিকে 'ক্রিকেট ডিরেক্টর' হিসেবে নিযুক্ত করতে পারে বিসিসিআই।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলেছিল টিম ইন্ডিয়া। এরপর ২০১১ সালে তাঁর নেতৃত্বেই ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপাও দেশকে জিতিয়েছেন তিনি। আইসিসি ইভেন্টে বারবার তিনি সফল হয়েছেন। তাই বর্তমান পরিস্থিতিতে আসন্ন ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে ধোনির অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বোর্ড। এমনটাই সূত্র মারফৎ জানা গিয়েছে।

এর আগে ২০২১ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হয়েছিলেন ধোনি। কিন্তু সে বার ফল ভাল হয়নি। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিলেন বিরাট কোহলিরা। যদিও টুর্নামেন্টের মাত্র এক সপ্তাহ আগে ধোনি যোগ দিয়েছিলেন বিরাটদের শিবিরে। এবার পাকাপাকি ভাবেই দীর্ঘদিনের জন্য বড় পদে ধোনিকে রাখতে চাইছে বোর্ড।

মহেন্দ্র সিং ধোনি
মুম্বইয়ের বিপক্ষে খেলতে পারবেন না, আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড, পেলেন দলেরই বড় দায়িত্ব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in