Christiano Ronaldo: ঘরের ছেলে ঘরে - ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরছেন CR7
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোফাইল ছবি ফিফার ট্যুইটারের সৌজন্যে

Christiano Ronaldo: ঘরের ছেলে ঘরে - ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরছেন CR7

বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল ম্যান সিটির জার্সি গায়ে চাপাতে চলেছেন CR7। সিটিজেনদের সাথে দু'বছরের চুক্তি প্রায় পাকা। তবে আজ নতুন নাটক। ইতিমধ্যেই রোনাল্ডোর যোগদানের বিষয়ে বিবৃতি জারি করেছে ম্যান ইউ।

কিংবদন্তী স্যার অ্যালেক্স ফার্গুসনের হাত ধরে ওল্ড ট্র্যাফোর্ডের ময়দানে অভ্যুত্থান ঘটেছিলো আর এক কিংবদন্তীর। রেড ডেভিলদের জার্সি গায়ে ২৯২ ম্যাচে করেছিলেন ১১৮ টি গোল। ক্লাবকে সাধের চ্যাম্পিয়নস লীগ জিতিয়ে হাতে তুলেছিলেন প্রথম ব্যালন ডি’অর। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে সিআর সেভেন হয়ে ওঠা ম্যান ইউতেই। এবার জুভেন্তাস ছেড়ে প্রিমিয়ার লীগ জায়ান্ট ম্যান ইউর জার্সিতে পুনরায় প্রত্যাবর্তন ঘটছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দস সান্টোস অ্যাভেইরোর। ম্যান ইউর তরফ থেকে জানানো হয়েছে রোনাল্ডোর সাথে তারা চুক্তি নিশ্চিত করে ফেলেছে। শীঘ্রই আসতে চলেছে আনুষ্ঠানিক ঘোষণা।

এদিনই সব জল্পনার অবসান ঘটলো। গত কদিন ধরে রোনাল্ডোকে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিলো। জুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি কার্যত নিশ্চিত করেই দিয়েছিলেন রোনাল্ডো জুভেন্তাস ছাড়ছেন। তবে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীর পরবর্তী গন্তব্য কোথায় তা নিয়ে শুরু হয় গভীর জল্পনা। বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছিলো ম্যান সিটির জার্সি গায়ে চাপাতে চলেছেন সিআর সেভেন। সিটিজেনদের সাথে দু'বছরের চুক্তি প্রায় পাকা বলেও শোনা যায়। তবে আজ ঘটনায় নতুন মোড়। ম্যান সিটি নয়! যে ক্লাবের হাত ধরে রোনাল্ডোর লিজেন্ডে পরিণত হওয়া সেই ম্যান ইউনাইটেডেই ফিরতে চলেছেন তিনি।

বেশ কয়েকদিন ধরেই রোনাল্ডোর জুভেন্তাস ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে ছিলো। মাসিমিলিয়ানো আলেগ্রি জানিয়ে দেন রোনাল্ডো ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন তাঁদের। সেকারণেই এম্পোলির বিরুদ্ধে সিরি-এ'র দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন না তিনি। উল্লেখ্য, এদিন ৪০ মিনিট অনুশীলন করেই সতীর্থদের বিদায় বলে চলে যান পর্তুগীজ সেনসেশন।

রোনাল্ডোর জুভেন্তাস ছাড়ার খবরের পর ঘটনায় নতুন মোড় নেয় ওলে গানার সোলশারের কথায়। ম্যান ইউ ম্যানেজার জানান, "রোনাল্ডোর সাথে আমাদের যোগাযোগ সবসময়ই ভালো। ব্রুনোর সঙ্গেও ওর কথা হয়। ও জানে ওর সম্পর্কে আমাদের অনুভূতি কেমন। যদি কখনও জুভেন্তাস থেকে চলে যাওয়ার কথা ভাবে, তবে ও জানে ইউনাইটেডের দরজা সবসময় খোলা।"

বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছিলো, রোনাল্ডোর সাথে ম্যান সিটির চুক্তি প্রায় পাকা। যখন সিটির জার্সিতে আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রোনাল্ডো সমর্থকরা উদ্বিগ্ন! ঠিক তখনই ঘটনায় নতুন মোড়। ম্যান সিটি নাকি আগ্রহ দেখাচ্ছে না রোনাল্ডোর প্রতি। তাই শোনা যাচ্ছে নিজের ঘরের ক্লাব ম্যান ইউতেই ফিরতে চলেছেন রোনাল্ডো । এদিকে ওলে গানার সোলশার আবার সাংবাদিক সম্মেলনেরও ডাক দিয়েছেন। এখন নিশ্চিত হয়ে গেল ইউনাইটেডের জার্সিতেই আত্মপ্রকাশ করছেন রোনাল্ডো।

ফুটবল জগতে ভুরি ভুরি শিরোপা উঠেছে পর্তুগীজ সেনসেশনের হাতে। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী জিতেছেন পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লীগ, চারটি ক্লাব বিশ্বকাপ। ইংল্যান্ড, স্পেন ও ইতালি মিলিয়ে ইউরোপের তিন শীর্ষস্থানীয় লীগে জিতেছেন সাতটি লীগ টাইটেল। দেশের জার্সিতে জিতেছেন উয়েফা ইউরো কাপ এবং উয়েফা নেশনস লীগ। রেড ডেভিলরা তাদের ঘরের ছেলেকে দলের জার্সিতে দেখার জন্য যে উন্মুখ, তা আর বলার অপেক্ষা রাখে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in