CR7: ম্যান ইউতেও রোনাল্ডোর '৭' নম্বর - এডিনসন কাভানি পেলেন ২১

বর্তমানে রেড ডেভিলদের '৭' নম্বর জার্সিধারী এডিনসন কাভানি। উরুগুয়ান এই স্ট্রাইকার গায়ে চাপাবেন '২১' নম্বর জার্সি। এই '২১' নম্বর জার্সি পরেই আন্তর্জাতিক ফুটবলে উরুগুয়ের হয়ে প্রতিনিধিত্ব করেন কাভানি।
CR7: ম্যান ইউতেও রোনাল্ডোর '৭' নম্বর - এডিনসন কাভানি পেলেন ২১
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোফাইল ছবি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নাটকীয় দলবদলে রাজকীয় প্রত্যাবর্তন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ঘরের ছেলে ফিরে এসেছেন ঘরে। যা নিয়ে ইতিমধ্যেই উৎসবের মেজাজ ম্যানচেস্টার ইউনাইটেডে। তবে ওল্ড ট্র্যাফোর্ডেই সাত নম্বর জার্সি গায়ে চাপিয়ে কিংবদন্তীতে পরিণত হওয়া স্যার অ্যালেক্স ফার্গুসনের প্রিয় শিষ্য এবার সাত নম্বর জার্সি পাবেন কিনা তা নিয়ে চলছিলো জল্পনা। অবশেষে সেই জল্পনার অবসান ঘটালো ম্যান ইউ। ক্লাব কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে কত নম্বর জার্সি পরে রেড ডেভিলদের হয়ে ময়দানে নামবেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগীজ মহাতারকা।

এই মরশুমেই বার্সেলোনা ছেড়ে প্যারিসে পাড়ি জমিয়েছেন রোনাল্ডোর চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। পিএসজিতে গিয়ে মেসি তাঁর আইকনিক ১০ নম্বর জার্সি পাননি। আর্জেন্টাইন মহাতারকার গায়ে উঠেছে ৩০ নম্বর জার্সি। রোনাল্ডো সমর্থকদের তাই চিন্তা ছিলো সিআর সেভেন থেকে কি তবে 'সেভেন' কথাটা মুছে যেতে চলেছে।

ম্যান ইউ কিংবদন্তী জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক কান্তোনা, ডেভিড বেকহ্যামদের আইকনিক 'সাত' নম্বর জার্সিটি তরুণ রোনাল্ডোর হাতে তুলে দিয়েছিলেন অ্যালেক্স ফার্গুসন। সেখান থেকেই সি আর সেভেনের যাত্রা শুরু। দ্বিতীয় দফায় তাই ম্যান ইউ রোনাল্ডোকে সম্মান জানাতে ভুললো না। নিয়মের জাঁতাকলের বাইরে বেরিয়ে রোনাল্ডোকে দেওয়া হচ্ছে '৭' নম্বর জার্সি।

বর্তমানে রেড ডেভিলদের '৭' নম্বর জার্সিধারী এডিনসন কাভানি। উরুগুয়ান এই স্ট্রাইকার গায়ে চাপাবেন '২১' নম্বর জার্সি। এই '২১' নম্বর জার্সি পরেই আন্তর্জাতিক ফুটবলে উরুগুয়ের হয়ে প্রতিনিধিত্ব করেন কাভানি। গত ম্যাচেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে ইতিহাস রচনা করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইরানের আলি দাইয়ের ১০৯ টি গোলের রেকর্ড ছাপিয়ে ১১১ টি গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন রোনাল্ডো। এই নজিরের জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে রোনাল্ডোকে জানানো হয়েছে বিরল সম্মান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in