Coppa Italia: জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে ১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা জিতলো ইন্টার মিলান

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে চলে সেয়ানে সেয়ানে টক্কর। খেলা শুরুর ৬ মিনিটেই মার্সেলো ব্রোজোভিচের ক্রস থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দেন নিকোলো বারেল্লা।
Coppa Italia: জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে ১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা জিতলো ইন্টার মিলান
কোপা ইতালিয়া কাপ ইন্টার মিলানের দখলেছবি - ট্যুইটার

১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা জিতলো ইন্টার মিলান। শ্বাসরুদ্ধকর ফাইনালে জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে খেতাব জেতে ইন্টার। অতিরিক্ত সময়ে ইভান পেরিসিচের দুই গোলেই জয় অর্জন করেন সিমোনে ইনজাঘিরা।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে চলে সেয়ানে সেয়ানে টক্কর। খেলা শুরুর ৬ মিনিটেই মার্সেলো ব্রোজোভিচের ক্রস থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দেন নিকোলো বারেল্লা। প্রথমার্ধের শেষ পর্যন্ত এই লীড ধরে রেখেই দ্বিতীয়ার্ধ শুরু করে তারা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই পর পর দু'গোল করে আবার ইন্টারকে পেছনে ফেলে দেয় বিয়াঙ্কোনেরিরা। ৫০ মিনিটে অ্যালেক্স স্যান্ড্রো গোল করে সমতা ফেরান এবং ৫২ মিনিটে দুসন ভালোভিচের গোলে লীড পায়' তুরিনের বুড়ি'। লীড ধরে রেখে জয়ের দিকে এগিয়ে যাচ্ছিলো জুভেন্টাস।

৮০ মিনিটের মাথায় এসে ধাক্কা খায় মাসমিলিয়ানো অ্যালেগ্রির দল। পেনাল্টি থেকে গোল করে ইন্টারকে সমতা ফিরিয়ে দেন তুর্কি মিডফিল্ডার হাকান কালহনগলু। নির্ধারিত সময়ে ম্যাচের ফলাফল থাকে ২-২। ফল নির্ধারণের জন্য খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেই বাজিমাৎ করে ইন্টার।

৯৯ মিনিটের মাথায় আর এক পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন পেরেসিচ। এই গোলের তিন মিনিট বাদেই ম্যাচে ইন্টারের চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান ক্রোয়েট মিডফিল্ডার পেরিসিচ। এরপর জুভেন্টাস আর ঘুরে দাঁড়াতে পারেনি। কোপা ইতালিয়ার শিরোপা জিতে নেয় ইনজাঘি বাহিনী।

কোপা ইতালিয়া কাপ ইন্টার মিলানের দখলে
EPL: তিন মিনিটে পিছিয়ে পড়ার পর মাতিপ, মানের গোলে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.