Colombia: দীর্ঘ ১ বছর পর জাতীয় দলে ডাক পেলেন প্রাক্তন রিয়েল মাদ্রিদ তারকা জেমস রডরিগেজ

দীর্ঘ এক বছর পর কলম্বিয়া জাতীয় দলে ডাক পেলেন প্রাক্তন রিয়েল মাদ্রিদ তারকা জেমস রডরিগেজ। ২০২২ বিশ্বকাপ কোয়ালিফায়ার রাউন্ডে ব্রাজিল এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচের জন্য তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
Colombia: দীর্ঘ ১ বছর পর জাতীয় দলে ডাক পেলেন প্রাক্তন রিয়েল মাদ্রিদ তারকা জেমস রডরিগেজ
জেমস রডরিগেজ ফাইল ছবি - জেমস রডরিগেজ-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দীর্ঘ প্রায় এক বছর পর কলম্বিয়া জাতীয় দলে ডাক পেলেন প্রাক্তন রিয়েল মাদ্রিদ তারকা জেমস রডরিগেজ। ২০২২ বিশ্বকাপ কোয়ালিফায়ার রাউন্ডে ব্রাজিল এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচের জন্য তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। একথা জানিয়েছেন কলম্বিয়ান ফুটবল ফেডারেশন (FCF)। আগামী সাও পাওলোতে ব্রাজিলের বিরুদ্ধে এবং এর পাঁচ দিন পর বারানকুইলাতে প্যারাগুয়ের বিরুদ্ধে মাঠে নামবে কলম্বিয়া।

গত সেপ্টেম্বর মাসে এভারটন থেকে কাতারের আল রায়ান ক্লাবে যোগ দিয়েছিলেন রডরিগেজ। এখনও পর্যন্ত আল রায়ানের হয়ে তিনি মাত্র তিনটি ম্যাচে মাঠে নেমেছেন। গত বছরের নভেম্বরে ইকুয়েডরের বিরুদ্ধে জাতীয় দলের হয়ে মাঠে নামার পর তিনি বাদ পড়েছিলেন। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তাঁর সাড়াজাগানো পারফরমেন্স-এ ভর করে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলো কলম্বিয়া। ওই বিশ্বকাপে তিনি ৬ গোল করেছিলেন।

রডরিগেজ ছাড়াও কাফেটেরোস ম্যানেজার রিনাল্ডো রিউডা আরও চার অনামী খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করেছেন। এঁরা হলেন লস এঞ্জেলস এফসি-র স্ট্রাইকার ক্রিশ্চিয়ান আরাঙ্গো, ইন্ডিপেন্ডিয়েন্টে মেডেলিনের গোলকিপার আন্দ্রেজ মসকুয়েরা, সিয়াটেল সাউন্ডারসের ডিফেন্ডার ইয়িমার গোমস এবং টলারস করডোবার ফরোয়ার্ড দিয়েগো ভালোয়েস।

বিশ্বকাপ কোয়ালিফায়ারে দক্ষিণ আমেরিকার দশ টিমের গ্রুপে এই মুহূর্তে চতুর্থ স্থানে আছে কলম্বিয়া। ১২টি ম্যাচ খেলে কলম্বিয়ার এখনও পর্যন্ত সংগ্রহ ১৬ পয়েন্ট। এই গ্রুপের প্রথম চার টিম আগামী বছর কাতার বিশ্বকাপে অংশ নেবার সুযোগ পাবে। এই গ্রুপের পঞ্চম দলকে ইন্টারকন্টিনেন্টাল প্লে অফে খেলার সুযোগ দেওয়া হবে।

কলম্বিয়ার ঘোষিত দল –

গোলরক্ষক: ডেভিড ওসপিনা (নাপোলি), ক্যামিলো ভার্গাস (অ্যাটলাস), আন্দ্রেস মসকুয়েরা (মেডেলিন)।

ডিফেন্ডার: ড্যানিয়েল মুনোজ (জেঙ্ক), ডেভিনসন সানচেজ (টটেনহ্যাম), জন লুকুমি (জেঙ্ক), অস্কার মুরিলো (পাচুকা), ইয়েমার গোমেজ (সিয়াটল সাউন্ডারস), জোহান মোজিকা (এলচে), উইলিয়াম টেসিলো (লিওন), ইয়াইরো মোরেনো (পাচুকা)।

মিডফিল্ডার: গুস্তাভো কুয়েলার (আল হিলাল), উইলমার ব্যারিওস (জেনিট ডি সেন্ট পিটার্সবার্গ), জেফারসন লারমা (বোর্নমাউথ), সেবাস্তিয়ান গোমেজ (ন্যাসিওনাল), ভিক্টর ক্যান্টিলো (করিন্থিয়ানস), জেমস রদ্রিগেজ (আল-রাইয়ান), জুয়ান গুইলারমো কুয়াদ্রাডো (জুভেন্টাস), ক্রিশ্চিয়ান আরাঙ্গো (লস এঞ্জেলেস এফসি), ইয়েরসন ক্যান্ডেলো (ন্যাশনাল)।

ফরোয়ার্ড: দিয়েগো ভ্যালোয়েস (তালেরেস কর্ডোবা), ডুভান জাপাতা (আটালান্টা), রাদামেল ফ্যালকাও গার্সিয়া (রায়ো ভ্যালেকানো), লুইস ডিয়াজ (পোর্তো), লুইস ফার্নান্দো মুরিয়েল (আতালান্টা), মিগুয়েল অ্যাঞ্জেল বোর্জা (গ্রেমিও), রাফায়েল সান্তোস বোরে (ইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুট), রজার মার্টিনেজ (আমেরিকা)।

জেমস রডরিগেজ
Argentina: চোটপ্রাপ্ত মেসিকে রেখেই উরুগুয়ে ও ব্রাজিল ম্যাচের দলঘোষণা আর্জেন্টিনার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in