T. K. Chathunni: চলে গেলেন মোহনবাগানকে প্রথমবার জাতীয় লিগ জেতানো কোচ চাত্তুনি

People's Reporter: বুধবার সকাল ৭.৪৫ মিনিট নাগাদ তিনি প্রয়াত হন। বহুদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।
টি কে চাত্তুনি
টি কে চাত্তুনিছবি - সংগৃহীত

খারাপ খবর ভারতীয় ফুটবলে। প্রয়াত হলেন মোহনবাগানকে প্রথমবার জাতীয় লিগে চ্যাম্পিয়ন করানো কেরালার কোচ টি কে চাত্তুনি। বুধবার সকাল ৭.৪৫ মিনিট নাগাদ তিনি প্রয়াত হন। বহুদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

১৯৯৭ সালে ইস্টবেঙ্গলকে হারিয়ে সালগাওকারকে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন করান তিনি। তারপরেই মোহনবাগান অমল দত্তের জায়গায় চাত্তুনিকে কোচ করে। আর দায়িত্ব নিয়েই ১৯৯৭-৯৮ মরসুমে মোহনবাগানকে জাতীয় লিগ চ্যাম্পিয়ন করেন তিনি।

২০১৯ সালে শেষবার মোহনবাগান ক্লাবে আসেন তিনি। সবসময় মুখে হাসি লেগে থাকত এই কোচের। প্লেয়ার হিসেবে ভাস্কো, ওরকে মিলস, সেকেন্দ্রাবাদের হয়ে খেলেন তিনি। ১৯৭৩ সালে মারডেকা কাপে খেলেন দেশের জার্সিতে। সার্ভিসেস, গোয়া ও মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফিও খেলেন।

কোচিং করান কেরালা পুলিশ, এফসি কোচি, সালগাওকর, মোহনবাগান, ভিভা কেরালাতে। ভারতীয় ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার আইএম বিজয়নের প্রথম কোচও তিনি।

তাঁর প্রয়াণে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত শ্রদ্ধা জানিয়ে বলেন, 'যেবার মোহনবাগান আই লিগ জিতল চাত্তুনি কোচ আর আমি ম্যানেজার। দারুণ সব স্মৃতি ছিল। ট্যাকটিকাল দিক আর বড়ো ফুটবলারদের সুন্দর সামলাতেন। ভারতীয় ফুটবলের বড়ো ক্ষতি হল।'

টি কে চাত্তুনি
East Bengal: ডার্বিতে গোল করা ফুটবলার সহ ৫ জনকে বিদায় জানালো ইস্টবেঙ্গল!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in