Thomas Tuchel: জাগ্রেবের কাছে হারের পর আচমকাই বরখাস্ত চ্যাম্পিয়নস লীগ জয়ী চেলসি কোচ টুখেল

২০২১ সালের ২৬ জানুয়ারি চেলসির কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন টুখেল। ব্লুজদের হয়ে ১০০ টি ম্যাচ পরিচালনা করেছেন। এর মধ্যে ইংলিশ ক্লাবটি ৬০ টি ম্যাচ জিতেছে, ২৪ টি ম্যাচ ড্র করেছে এবং ১৬ টি ম্যাচ হেরেছে।
বরখাস্ত চ্যাম্পিয়নস লীগ জয়ী চেলসি কোচ টুখেল
বরখাস্ত চ্যাম্পিয়নস লীগ জয়ী চেলসি কোচ টুখেলগ্রাফিক্স - নিজস্ব

আচমকাই টমাস টুখেলকে বরখাস্ত করলো চেলসি। উয়েফা চ্যাম্পিয়নস লীগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ডায়নামো জাগ্রেবের কাছে ১-০ গোলে হেরেছে চেলসি। এটি ছিল ব্লুজদের কোচ হিসেবে টুখেলের শততম ম্যাচ। জাগ্রেবের বিপক্ষে হারের পরেই ক্লাবের তরফ থেকে ছাঁটাই করা হলো চেলসিকে চ্যাম্পিয়নস লীগ জেতানো এই জার্মান কোচকে।

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, "ক্লাবের সবার পক্ষ থেকে আমরা টমাস টুখেল ও তাঁর স্টাফদের কৃতজ্ঞতা জানাচ্ছি। দায়িত্বে থাকার সময়ে চ্যাম্পিয়নস লীগ, সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতে চেলসির ইতিহাসে নিজের জায়গা করে নিয়েছেন টমাস। তবে ক্লাবের নতুন স্বত্বাধিকারীরা মালিকানা পাওয়ার ১০০ দিন পূর্ণ করেছেন এবং ক্লাবটাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করতে চান। নতুন মালিকেরা তাই ভেবেছেন, এটাই বদলের সঠিক সময়।"

২০২১ সালের ২৬ জানুয়ারি চেলসির কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন টুখেল। ব্লুজদের হয়ে ৫৯০ দিন দায়িত্বে থেকে ১০০ টি ম্যাচ পরিচালনা করেছেন। এই ১০০ ম্যাচের মধ্যে ইংলিশ ক্লাবটি ৬০ টি ম্যাচ জিতেছে, ২৪ টি ম্যাচ ড্র করেছে এবং ১৬ টি ম্যাচ হেরেছে। ২০২০-২১ মরশুমে তাঁর দায়িত্বেই চ্যাম্পিয়নস লীগের পাশাপাশি ক্লাব বিশ্বকাপ এবং সুপার কাপ জেতে ব্লুজরা। গত মরশুমে ইংলিশ প্রিমিয়ার লীগে তৃতীয় স্থানে শেষ করে চেলসি।

চলতি মরশুমের শুরুটা অবশ্য ভালো হয়নি চেলসির। প্রিমিয়ার লীগে ৬ ম্যাচের ৩ টি'তে জয় ২ টি'তে ড্র এবং একটিতে হেরে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে তারা। গতরাতে ডায়নামো জাগ্রেবের কাছে হারের পরেই তাই টুখেলকে বরখাস্ত করে দেওয়া হল। ক্লাবের তরফ থেকে নতুন কোচ সম্পর্কে এখনও কিছু বলা হয়নি। তবে গ্রাহাম পোর্টার, মৌরিসিও পচেত্তিনো এবং জিনেদিন জিদানের নাম কানাঘুষো শোনা যাচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in