BWF World Championship: সিন্ধুর বিদায়ের দিন শ্রীকান্ত, লক্ষ্যর হাত ধরে জোড়া পদক নিশ্চিত ভারতের

নিজের পদক ধরে রাখতে পারলেন না পিভি সিন্ধু। শুক্রবার কোয়ার্টার ফাইনালেই বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপের লড়াই থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিন্ধু
BWF World Championship: সিন্ধুর বিদায়ের দিন শ্রীকান্ত, লক্ষ্যর হাত ধরে জোড়া পদক নিশ্চিত ভারতের
সিন্ধুফাইল ছবি সংগৃহীত

পদকের দৌড় থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু। শুক্রবার কোয়ার্টার ফাইনালেই বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপের লড়াই থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিন্ধু। তবে একইদিনে ভারতের হয়ে জোড়া পদক নিশ্চিত করলেন কিদম্বী শ্রীকান্ত এবং লক্ষ্য সেন। স্পেনের হুয়েলভাতে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপের সেমিফাইনালে পৌঁছালেন শ্রীকান্ত এবং লক্ষ্য। মাত্র ২০ বছর বয়সেই দেশের হয়ে পদক নিশ্চিত করে ইতিহাসের পাতায় আলমোড়ার তরুণ তুর্কি লক্ষ্য।

১৯৮৩ সালে প্রকাশ পাডুকোনের হাত ধরে এই টুর্নামেন্ট থেকে প্রথম পদক আসে ভারতে। সেবার ব্রোঞ্জ জিতেছিলেন প্রকাশ। তারপর দীর্ঘদিনের খরা কাটিয়ে ২০১৯ সালে ফের এই ইভেন্টে পদক জেতে ভারত। সাই প্রণীত জিতেছিলেন ব্রোঞ্জ এবং একই বছর দেশের প্রথম শাটলার হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশীপে সোনা জেতেন সিন্ধু। এবার সেই সম্মান ধরে রাখতে পারলেন না হায়দরাবাদি শাটলার। বিশ্বের এক নম্বর তাই জু ইংয়ের কাছে ১৭-২১, ১৩-২১ গেমে পরাস্ত হয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে দেশের হয়ে ডবল অলিম্পিক পদক বিজয়ী শাটলারকে।

সিন্ধু বিদায় নিলেও এদিন হতাশ করেননি শ্রীকান্ত ও লক্ষ্য। শুক্রবার নেদারল্যান্ডের মার্ককে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছে যান কিদম্বী শ্রীকান্ত। ডাচ শাটলারকে নিয়ে একপ্রকার ছেলেখেলা করে ২১-৮, ২১-৭ গেমে ম্যাচ জিতে নেয় প্রাক্তন এক নম্বর তারকা।

অন্যদিকে তিন গেমের হাড্ডা হাড্ডি লড়াইয়ে পেং ঝাওকে হারিয়ে পদক নিশ্চিত করেন লক্ষ্য সেন। ৬৭ মিনিটের লড়াইয়ে লক্ষ্যের পক্ষে ফলাফল ২১-১৫, ১৫-২১, ২২-২০। লক্ষ্যের এই জয়ের ফলে ইতিহাসে প্রথমবার বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপে পুরুষদের বিভাগ থেকে প্রথমবার জোড়া পদক নিয়ে ফিরবেন ভারতীয় শাটলাররা। সেমিফাইনালে লক্ষ্য ভারতেরই শ্রীকান্তের মুখোমুখি হওয়ায় ফাইনালে অন্তত একজন ভারতীয় শাটলারের খেলা নিশ্চিত হয়ে গিয়েছে।

সিন্ধু
Kapil Dev: একে অপরের বিরুদ্ধে 'বাজে কথা' না বলে দক্ষিণ আফ্রিকা সিরিজে মন দিক বিরাট-সৌরভ: কপিলদেব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in