অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে

আগামী ৮ ই ফেব্রুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। করোনা মহামারীর জন্য নির্ধারিত সময়ের তিন সপ্তাহ পর শুরু হচ্ছে এই টুর্নামেন্ট।
অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে
অ্যান্ডি মারেফাইল ছবি সংগৃহীত

করোনার থাবা যেনো কিছুতেই পিছু ছাড়ছে না ক্রীড়া জগতকে। আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনের আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। প্রাক্তন নম্বর ওয়ান টেনিস তারকার টুর্নামেন্টে অংশগ্রহণ নিয়েও তৈরী হয়েছিলো সংশয়। তবে এবার স্পষ্ট জানা গিয়েছে, করোনার কারণে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন অ্যান্ডি মারে।

মেলবোর্নে পৌঁছানোর আগেই করোনা আক্রান্ত হন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। যুক্তরাজ্যে আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। তবে মেলবোর্নে পৌঁছানোর পর আবার ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতো তাকে। কিন্তু তিনি, 'কার্যক্ষম কোয়ারেন্টাইন' বিষয়টি মেনে নিতে পারেননি।

অ্যান্ডি মারেকে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য ওয়াইল্ড কার্ড এন্ট্রি দেওয়া হয়েছিলো। কিন্তু এক বিবৃতিতে তিনি জানান, তিনি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিচ্ছেন না।

বিবৃতিতে মারে অস্ট্রেলিয়া না যাওয়ার জন্য আক্ষেপ প্রকাশ করেছেন। তিনি বলেন, "আমরা টেনিস অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলার চেষ্টা করেছি এবং এক সমাধান বের করতে বলেছি যাতে কার্যকরযোগ্য কোয়ারেন্টাইন তৈরি করতে দেয়। কিন্তু তা আমরা কার্যকর করতে পারিনি। তাদের প্রচেষ্টার জন্য আমি সেখানে প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। খেলতে না পেরে আমি বিধ্বস্ত।"

আগামী ৮ ই ফেব্রুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। করোনা মহামারীর জন্য নির্ধারিত সময়ের তিন সপ্তাহ পর শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। তবে সম্পূর্ণ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে নির্ধারিত প্রোটোকলের মাধ্যমে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in