শুক্রবার মধ্যরাতে ঘানার বিরুদ্ধে খেলতে নামছে ব্রাজিল, ভোরে হন্ডুরাসের মুখোমুখি আর্জেন্টিনা

সাত বার মুখোমুখি হয়েছে ঘানা ও ব্রাজিল। তাতে ৬ বার জিতেছে ব্রাজিল। আর একটি ম্যাচ ড্র হয়। এই দুই দেশ শেষ মুখোমুখি হয়েছিল ২০১১ সালে। ব্রাজিল জেতে ১-০ গোলে। ২০০৬ বিশ্বকাপেও ঘানার বিপক্ষে খেলেছিল ব্রাজিল।
শুক্রবার মধ্যরাতে ঘানার বিরুদ্ধে খেলতে নামছে ব্রাজিল, ভোরে হন্ডুরাসের মুখোমুখি আর্জেন্টিনা
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শুক্রবার ফুটবল ভক্তদের জন্য বলা জেতে পারে স্বপ্নের রাত হতে চলেছে। ভারতীয় সময় রাত ১২ টায় ঘানার মুখোমুখি হবে ব্রাজিল। অন্যদিকে শনিবার ভোর ৫.৩০ টায় মেসির আর্জেন্টিনা খেলবে হন্ডুরাসের বিরদ্ধে। এই ম্যাচ কার্যত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছে মেসি-নেইমাররা।

আর কয়েকঘন্টার অপেক্ষা। তারপরেই বিশ্ব চোখ রাখবে ব্রাজিল আর আর্জেন্টিনার ম্যাচের দিকে। শুক্রবার মধ্যরাতে ঘানার বিপক্ষে খেলতে নামছেন নেইমারের ব্রাজিল। তার আগে বেশ সতর্ক রয়েছেন টিটে। যদিও প্লেয়ারদের ভাবমূর্তি আলাদা কথা বলছে। তাঁরা জয়ের জন্য আত্মবিশ্বাসী। পরিসংখ্যানও তাই বলছে।

সাত বার মুখোমুখি হয়েছে ঘানা ও ব্রাজিল। তাতে ৬ বার জিতেছে ব্রাজিল। আর একটি ম্যাচ ড্র হয়। এই দুই দেশ শেষ মুখোমুখি হয়েছিল ২০১১ সালে। ব্রাজিল জেতে ১-০ গোলে। ২০০৬ বিশ্বকাপেও ঘানার বিপক্ষে খেলেছিল ব্রাজিল। তাতেও ৩-০ গোলে জিতে যায় সাম্বারা। অন্যদিকে ঘানাও মুখিয়ে আছে ব্রাজিলের বিপক্ষে নামার জন্য। তারাও জয়ের লক্ষ্যেই নামছে। বলে রাখা ভাল, এই মুহূর্তে ব্রাজিলের অবস্থান প্রথম। ঘানা ৬০ নম্বরে রয়েছে।

এছাড়া শনিবার ভোরে হন্ডুরাসের বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্টিনা। ডি’মারিয়ারাও জয়ের লক্ষ্যেই নামছে। আর্জেন্টিনা এখন তৃতীয় স্থানে রয়েছে। হুন্ডুরাস আছে ৮০ নম্বরে। সেই ম্যাচে স্কালোনির স্ট্র্যাটেজি ঠিক কী থাকবে সেটাও দেখার বিষয়। বিশ্বকাপের কথা মাথায় রেখে দলে একাধিক পরিবর্তন করতে পারেন আর্জেন্টাইন কোচ। এবারের কাতার বিশ্বকাপে যদিও নেই হন্ডুরাস। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বুধবার জামাইকা এবং ১৬ নভেম্বর সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধেও খেলবে মেসিরা।

শুক্রবার মধ্যরাতে ঘানার বিরুদ্ধে খেলতে নামছে ব্রাজিল, ভোরে হন্ডুরাসের মুখোমুখি আর্জেন্টিনা
Laver Cup: চিরপ্রতিদ্বন্দ্বী রাফার সাথে জুটি বেঁধেই শেষ ম্যাচ ফেডেরারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in