AIFF-এর সভাপতি হচ্ছেন বিজেপি নেতা কল্যাণ চৌবে

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতির পদ পেতে পারেন কল্যাণ চৌবে। দুই প্রধানের হয়ে খেলা বাংলার কল্যাণ চৌবে বর্তমানে সক্রিয় বিজেপি নেতা। যে কারণে স্বাভাবিকভাবেই কেন্দ্রের সমর্থন থাকছে তাঁর ওপর।
AIFF-এর সভাপতি হচ্ছেন বিজেপি নেতা কল্যাণ চৌবে
AIFF-এর সভাপতি হচ্ছেন বিজেপি নেতা কল্যাণ চৌবেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সবকিছু ঠিকঠাক থাকলে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতির পদ পেতে পারেন কল্যাণ চৌবে। দুই প্রধানের হয়ে খেলা বাংলার কল্যাণ চৌবে বর্তমানে সক্রিয় বিজেপি নেতা। যে কারণে স্বাভাবিকভাবেই কেন্দ্রের সমর্থন থাকছে তাঁর ওপর। বুধবার দিল্লির বৈঠকে ৩৬ টি রাজ্য ফুটবল ফেডারেশন সর্বসম্মত ভাবে কল্যাণ চৌবেকে সভাপতি হিসেবে মনোনীত করেছে বলে খবর।

পাশাপাশি, এও অনুমান করা হচ্ছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন চালানোর জন্য বিজেপি এবং কংগ্রেস হাতে হাত মিলিয়েছে। তার কারণ এআইএফএফ-এর সহ সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন কর্ণাটক স্টেট ফুটবল অ্যাসোসিয়েশনের কংগ্রেস নেতা এনএ হারিস। এছাড়াও কোষাধক্ষ্য পদের দৌড়ে রয়েছেন অরুণাচল ফুটবল অ্যাসোসিয়েশনের কিপা অজয়। কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়ে গেলে, দিল্লি ফুটবলের সভাপতি সাজি প্রভাকরণ ফেডারেশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব নেবেন বলে অনুমান করা হচ্ছে।

গতকাল সন্ধ্যায় দিল্লিতে একটি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্য অ্যাসোসিয়েশনগুলি সর্বসম্মতভাবে প্রার্থীদের মনোনীত করবে এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাদের নির্বাচন করবে। বুধবার, স্টেট অ্যাসোসিয়েশনগুলি একটি সাংবাদিক সম্মেলনেরও ডাক দিয়েছিলো। তবে অনিবার্য কারণে তা স্থগিত হয়ে যায়। এক সূত্র মারফত জানা গিয়েছে, কিছু নাম নিয়ে মতবিরোধ হওয়ার জন্যই সাংবাদিক সম্মেলন বাতিল করা হয়। তবে এখন সিদ্ধান্ত নেওয়া হয়েছে চৌবে এবং হারিস উভয়েই সর্বসম্মতিক্রমে নির্বাচিত হবেন।

বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে শুরু হচ্ছে মনোনয়ন জমা দেওয়া। সুপ্রিম কোর্টের নির্দেশের পর রিটার্নিং অফিসার উমেশ সিনহা একটি নোটিশের মাধ্যমে জানিয়ে দিয়েছেন ২ সেপ্টেম্বর এআইএফএফ-এর সদর দফতরে নির্বাচন হবে। ফলাফল ঘোষণা করা হবে ওই দিন অথবা ৩ সেপ্টেম্বর।

AIFF-এর সভাপতি হচ্ছেন বিজেপি নেতা কল্যাণ চৌবে
AIFF: নির্বাসন তুলে নেওয়ার জন্য ফিফাকে লিখিত অনুরোধ জানালো এআইএফএফ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in