BCCI: রবি শাস্ত্রীর আসনে রাহুল দ্রাবিড় - চূড়ান্ত ঘোষণা বিসিসিআই-এর

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলা হোম সিরিজ থেকেই বিরাটদের দায়িত্ব তুলে নেবেন 'জ্যামি'। বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষেই।
BCCI: রবি শাস্ত্রীর আসনে রাহুল দ্রাবিড় - চূড়ান্ত ঘোষণা বিসিসিআই-এর
ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড় ফাইল ছবি, বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নিশ্চিত ছিলো আগে থেকেই। এবার বিসিসিআই-এর পক্ষ থেকে প্রশাসনিক সিলমোহর দেওয়া হয়েছে বিরাটদের নতুন কোচের নামে। প্রত্যাশা মতোই রবি শাস্ত্রীর আসনে বসছেন রাহুল দ্রাবিড়। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলা হোম সিরিজ থেকেই বিরাটদের দায়িত্ব তুলে নেবেন 'জ্যামি'। বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষেই।

বিসিসিআই-এর তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, "সুলক্ষণা নায়েক ও আর পি সিংহের উপদেষ্টা কমিটি বুধবার সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ (পুরুষদের সিনিয়র দল) হিসাবে নির্বাচিত করেছে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজ থেকে দায়িত্ব নেবেন।"

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। ভরত অরুণ, আর শ্রীধর ও বিক্রম রাঠোর এর কার্যকালও শেষ হচ্ছে শাস্ত্রীর সঙ্গে। বিসিসিআই-এর তরফ থেকে রবি শাস্ত্রী এবং অন্যান্য কোচিং স্টাফদের ভারতীয় ক্রিকেটকে উঁচু মাত্রায় নিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানানো হয়েছে। শাস্ত্রীর অধীনে, ভারতীয় ক্রিকেট দল একটি সাহসী এবং নির্ভীক পন্থা অবলম্বন করেছিলো। হোম এবং অ্যাওয়ে উভয় পরিস্থিতিতেই অনবদ্য প্রদর্শন করেছে। ভারত টেস্ট ফরম্যাটে শীর্ষে উঠেছিলো শাস্ত্রীর কোচিংয়েই। এছাড়াও ইংল্যান্ডে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছায় বিরাটরা।

রবি শাস্ত্রীর পরে বিরাট কোহলি, রোহিত শর্মাদের দায়িত্ব কার কাঁধে উঠবে তা আগেই কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিলো। ২৬ শে অক্টোবর ভারতীয় দলের কোচ হওয়ার জন্য দ্রাবিড় আবেদন পত্র জমা দেওয়ার পর অফিসিয়ালি ঘোষণা আসা ছিলো সময়ের অপেক্ষা। আজ বিসিসিআই-এর তরফ থেকে জানানো হলো দ্রাবিড়ের নাম। রাহুল দ্রাবিড় জানালেন, "ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসাবে নিযুক্ত হওয়া পরম সম্মানের এবং আমি সত্যিই এই ভূমিকার জন্য অপেক্ষা করছি। শাস্ত্রীর অধীনে, দলটি খুব ভাল করেছে, এবং আমি আশা করছি দলকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো।"

ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়
Indian Cricket: সুযোগ থাকলেও ফের কোচ হবার আবেদন করতে নারাজ ভরত অরুণ ও আর শ্রীধর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in