ICC U19 CWC 2022: যশ ধুলের নেতৃত্বে দল ঘোষণা BCCI-এর, জায়গা পেলেন বাংলার রবিকুমার

অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে সফলতম দল ভারত। ২০০০, ২০০৮, ২০১২ এবং ২০১৮ সাল মিলিয়ে মোট চার বার শিরোপা এসেছে ভারতে। আবারও একবার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের আশায় বুক বাঁধছে দেশবাসী।
ICC U19 CWC 2022: যশ ধুলের নেতৃত্বে দল ঘোষণা BCCI-এর, জায়গা পেলেন বাংলার রবিকুমার
অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ট্রফিফাইল ছবি সংগৃহীত

আগামী বছরের ১৪ জানুয়ারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আসর বসছে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের। রবিবার এই ইভেন্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। ভারতীয় দলের নেতৃত্ব দেবেন দিল্লির ব্যাটার যশ ধুল। যশের ডেপুটি হিসেবে থাকছেন অন্ধ্রর ক্রিকেটার শেখ রাশিদ। বাংলা থেকে ভারতের যুব দলে জায়গা করে নিয়েছেন রবিকুমার।

অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে সফলতম দল ভারত। ২০০০, ২০০৮, ২০১২ এবং ২০১৮ সাল মিলিয়ে মোট চার বার শিরোপা এসেছে ভারতে। এবার টুর্নামেন্টের ১৪ তম সংস্করণে আবারও একবার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের আশায় বুক বাঁধছে দেশবাসী।

১৬ দলের এই টুর্নামেন্টকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। ভারত রয়েছে গ্রুপ 'বি'-তে। ভারত ছাড়া এই গ্রুপে অন্য তিন দল হলো, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা এবং আয়ারল্যান্ড।

রবিবার বিসিসিআই একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, "সর্বভারতীয় জুনিয়র নির্বাচন কমিটি আসন্ন আইসিসি অনূর্ধ্ব - ১৯ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড বেছে নিয়েছে। ২০২২ সালের ১৪ ই জানুয়ারি থেকে ৫ ই ডিসেম্বর পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের চারটি স্বাগতিক দেশে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।"

ভারতীয় স্কোয়াড: যশ ধুল (অধিনায়ক), হারনুর সিং, আংক্রিশ রঘুবংশী, শেখ রাশিদ (সহ-অধিনায়ক), নিশান্ত সিন্ধু, সিদ্ধার্থ যাদব, অনিশ্বর গৌতম, দিনেশ বানা (উইকেটরক্ষক), আরাধ্য যাদব (উইকেটরক্ষক), রাজ অঙ্গদ বাওয়া, মানব পরখ , কৌশল তাম্বে, আরএস হাঙ্গারগেকার, ভাসু বস্ত, ভিকি অস্টওয়াল, রবিকুমার, গর্ব সাঙ্গওয়ান।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: ঋষিত রেড্ডি, উদয় সাহারান, অংশ গোসাই, অমৃত রাজ উপাধ্যায়, পিএম সিং রাঠোর।

গ্রুপ পর্বে ভারতের সূচী:

১) ১৫ জানুয়ারি, ২০২২: বনাম দক্ষিণ আফ্রিকা, গায়ানা। সকাল ৭ টা ৩০ মিনিট (ভারতীয় সময়)।

২) ১৯ জানুয়ারি, ২০২২: বনাম আয়ারল্যান্ড, ত্রিনিদাদ অ্যান্ড ট্যোবাগো। সকাল ৭ টা ৩০ মিনিট (ভারতীয় সময়)।

৩) ২২ জানুয়ারি, ২০২২: বনাম উগান্ডা, ত্রিনিদাদ অ্যান্ড ট্যোবাগো। সকাল ৭ টা ৩০ মিনিট (ভারতীয় সময়)।

অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ট্রফি
Gautam Gambhir: আবার আইপিএলের মঞ্চে গৌতম গম্ভীর, কোন দলে নিযুক্ত হলেন প্রাক্তন নাইট অধিনায়ক?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in