Gautam Gambhir: আবার আইপিএলের মঞ্চে গৌতম গম্ভীর, কোন দলে নিযুক্ত হলেন প্রাক্তন নাইট অধিনায়ক?

বড় চমক দিলো আরপি সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপের মালিকানাধীন এই ফ্র্যাঞ্চাইজি। দলের মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে দু'বার আইপিএলের খেতাব এনে দেওয়া অধিনায়ক গৌতম গম্ভীরকে।
Gautam Gambhir: আবার আইপিএলের মঞ্চে গৌতম গম্ভীর, কোন দলে নিযুক্ত হলেন প্রাক্তন নাইট অধিনায়ক?
গৌতম গম্ভীরফাইল ছবি সংগৃহীত

গতকালই জিম্বাবোয়ে কিংবদন্তী অ্যান্ডি ফ্লাওয়ারকে হেড কোচের দায়িত্বে নিয়োগ করেছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি দল লখনউ। পাঞ্জাব কিংসের সহকারী কোচের দায়িত্বে থাকা ফ্লাওয়ার লখনউ-এ যোগদানের পর থেকেই কানাঘুষো শোনা যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হতে চলেছেন লোকেশ রাহুল। এসবের মাঝেই শনিবার বড় চমক দিলো আরপি সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপের মালিকানাধীন এই ফ্র্যাঞ্চাইজি। দলের মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে দু'বার আইপিএলের খেতাব এনে দেওয়া অধিনায়ক গৌতম গম্ভীরকে।

সঞ্জীব গোয়েঙ্কা গোতিকে মেন্টর হিসেবে নিযুক্ত করার বিষয়ে নিশ্চিত করেছেন। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি জানিয়েছেন,"হ্যাঁ, আমরা তাঁকে(গৌতম গম্ভীর) নিয়েছি।"

আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ব্যাটার তথা অধিনায়ক গৌতম গম্ভীর। তাঁর হাত ধরেই ২০১২ ও ২০১৪ সালে আইপিএল শিরোপা ঘরে তোলে কলকাতা নাইট রাইডার্স। গম্ভীর কেকেআরকে বিদায় জানানোর পর আর কোনো অধিনায়ক কেকেআরকে শিরোপা জেতাতে পারেননি। নিজের আইপিএল কেরিয়ারে মোট ১৫৪ টি ম্যাচ খেলেছেন গম্ভীর। যেখানে ৩৬ টি অর্ধশতরান সহ মোট ৪২১৮ রান রয়েছে তাঁর।

লখনউ ফ্র্যাঞ্চাইজির নতুন দায়িত্ব পেয়ে গৌতম ধন্যবাদ জানিয়েছেন আরপিএসজি গ্রুপকে। গম্ভীর ট্যুইট করে জানিয়েছেন, "আবার প্রতিযোগিতায় অংশ নেওয়া একটি সৌভাগ্যের বিষয়। লখনউ আইপিএল দলের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করার জন্য ডঃ গোয়েঙ্কাকে ধন্যবাদ। প্রতিযোগিতায় জয় ছিনিয়ে নেওয়ার আগুন এখনও আমার ভিতরে জ্বলছে। জয়ের পরম্পরা বজায় রাখার প্রত্যয় প্রতিটি মুহূর্তে অনুভব করি। ড্রেসিংরুমে দলের ক্রিকেটার হিসেবে আর থাকতে না পারলেও আইপিএলে উত্তরপ্রদেশের এই নতুন দলের জন্য প্রতিদ্বন্দ্বীতা করে যাবেন।"

গৌতম গম্ভীর
IPL 2022: নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ-এর প্রধান কোচ হিসেবে নিযুক্ত হলেন অ্যান্ডি ফ্লাওয়ার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in