ব্যাটাররা নিজেদের অবদান রাখতে পারেননি, জোহানেসবার্গে ভারতের হারের সমালোচনায় গাভাস্কার

ভারতকে ওয়ান্ডারার্সে প্রথমবার হারিয়ে সিরিজে সমতা ফিরি পেয়েছে প্রোটিয়া বাহিনী। ভারতের এই হারের পর অনেকেই তুলোধনা করছেন উইকেট-রক্ষক ব্যাটার ঋষভ পন্থকে। দ্বিতীয় ইনিংসে শূন্য রানেই ফিরে যান পন্থ।
ব্যাটাররা নিজেদের অবদান রাখতে পারেননি, জোহানেসবার্গে ভারতের হারের সমালোচনায় গাভাস্কার
সুনীল গাভাস্কার

ডিন এলগারের দাপুটে ইনিংসে ভর করে জোহানেসবার্গ টেস্ট জিতেছে দক্ষিণ আফ্রিকা। ভারতকে ওয়ান্ডারার্সে প্রথমবার হারিয়ে সিরিজে সমতা ফিরে পেয়েছে প্রোটিয়া বাহিনী। ভারতের এই হারের পর অনেকেই তুলোধনা করছেন উইকেট-রক্ষক ব্যাটার ঋষভ পন্থকে। দ্বিতীয় ইনিংসে দায়িত্বজ্ঞান হীন শট খেলে শূন্য রানেই ফিরে যান পন্থ। এরপরেই পন্থকে নিয়ে শুরু হয় সমালোচনা। এই সমালোচনায় মুখর হয়েছিলেন সুনীল গাভাস্কারও। তবে ঋষভের আউটকেই ভারতের হারের কারণ হিসেবে কোনোমতেই মেনে নিতে পারছেন না সুনীল গাভাস্কার। পরিবর্তে টিম ইন্ডিয়ার হারের জন্য বেশ কিছু কারণ তিনি সামনে তুলে ধরেছেন।

স্টার স্পোর্টসের অনুষ্ঠানে গাভাস্কার বলেন, "পন্থের আউটটা ভারতের হারের একমাত্র কারণ নয়। আমি মনেকরি অন্য ব্যাটারদের যে অবদান রাখা উচিত ছিল, তাঁরা সেটা রাখতে পারেনি। সুতরাং, আমার মনে হয়, ভারত যদি দুই ইনিংসেই ৩০০ রান করতো, তবে হয়তো ম্যাচটা অন্য রকম হতো।"

পন্থ যে খারাপ শট খেলে আউট হয়েছেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই সানির। তবে তিনি ভারতের হারের কারণ হিসেবে পন্থের আউটকে দায়ী করেছেন না। ভারতের আরও রান করা উচিত ছিলো বলে মনে করেন তিনি। পাশাপাশি গাভাস্কার মনে করেন, চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে জুটি তৃতীয় উইকেটে যদি আরও বেশি কিছু রান যোগ করতে পারতো তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াইয়ে থাকতো রাহুলরা।

সেঞ্চুরিয়ানে প্রথমবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টেস্ট জেতে ভারত। আবার ওয়ান্ডারার্সে প্রথমবার ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফিরে পায় দক্ষিণ আফ্রিকা। ১১ জানুয়ারি সিরিজের শেষ তথা নির্ধারক টেস্ট অনুষ্ঠিত হবে কেপ টাউনে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে প্রথমবার কি প্রোটিয়াভূমে সিরিজ জিততে পারবে ভারত! অপেক্ষা সময়ের।

সুনীল গাভাস্কার
IND vs SA: প্রোটিয়াদের সমতা এনে দিলেন এলগার, ওয়ান্ডারার্সে প্রথমবার হারলো ভারত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in