Chirag Shetty: বিমাতৃসুলভ আচরণ মহারাষ্ট্র সরকারের! রোহিতদের সংবর্ধনায় ক্ষুব্ধ ব্যাডমিন্টন তারকা

People's Reporter: চিরাগ শেট্টি বলেন, আমরা ক্রিকেটারদের বিরুদ্ধে নই। তবে সরকারের উচিত সকল ক্রীড়াবিদদের সমান চোখে দেখা। সকলের সাথে সমান ব্যবহার এবং সকলকে সম্মান দেওয়া উচিত।
মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ চিরাগ শেট্টির
মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ চিরাগ শেট্টির ছবি - সংগৃহীত

টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় দলকে কিছু দিন আগেই বিপুল উৎসাহ নিয়ে বরণ করে নিয়েছিল মুম্বই। তারপর মহারাষ্ট্র সরকারের তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয় রাজ্যের চার ক্রিকেটার রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, শিবম দুবে এবং যশস্বী জয়সওয়ালকে। পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের জন্য আর্থিক পুরস্কার হিসেবে ১১ কোটি টাকাও ঘোষণা করে মহারাষ্ট্র সরকার। যা নিয়ে ক্ষোভ উগরে দেন ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় চিরাগ শেট্টি।

ভারতীয় ব্যাডমিন্টন জগতে অন্যতম সেরা জুটি হল চিরাগ শেট্টি এবং সাত্বিক সাইরাজ রঙ্কিরেড্ডি জুটি। পুরুষদের ডবলসে বিশ্বের ১ নম্বর স্থানও দখল করেছিল এই জুটি। বিদেশের মাটিতে বার বার ভারতের নাম উজ্জ্বল করেছেন চিরাগ-সাত্বিক। কিন্তু মহারাষ্ট্রের খেলোয়াড় হওয়া সত্ত্বেও মহারাষ্ট্র সরকারের তরফ থেকে কখনও কোনও সংবর্ধনা পাননি চিরাগ। তাঁর কথায় সরকার পক্ষপাতিত্ব করছে।

চিরাগ শেট্টি বলেন, 'আমরা ক্রিকেটারদের বিরুদ্ধে নই। তবে সরকারের উচিত সকল ক্রীড়াবিদদের সমান চোখে দেখা। সকলের সাথে সমান ব্যবহার এবং সকলকে সম্মান দেওয়া উচিত। ২০২২ সালের আগে ভারত কখনও থমাস কাপের সেমিফাইনালে পৌঁছায়নি। আমরা সেখানে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিলাম। ইন্দোনেশিয়ার মতো দলকে ৩-০ সেটে হারিয়েছিলাম। সেই দলে মহারাষ্ট্র থেকে আমি ছিলাম। কিন্তু আমাকে কোনো সংবর্ধনা দেওয়া হয়নি'।

চিরাগ আরও বলেন, 'থমাস কাপ আর বিশ্বকাপ দুটোর মর্যাদাই সমান। কিন্তু মহারাষ্ট্র সরকার ক্রিকেটের বিশ্বজয়ীদের সংবর্ধনা দিল। আর্থিক পুরস্কারও ঘোষণা করলো। আমাকে সংবর্ধনা তো দূর, আর্থিক পুরস্কারও দেওয়া হয়নি। ভারত টি-২০ বিশ্বকাপ জিতেছে এতে আমরাও গর্বিত এবং আনন্দিত। আমরা ব্যাডমিন্টন খেলোয়াড়রা সকলেই বিশ্বকাপ দেখেছি। কিন্তু মহারাষ্ট্র সরকার যা করলো সেটা একদমই ঠিক নয়'।

মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ চিরাগ শেট্টির
Durand Cup: উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ কলকাতায়! কবে থেকে ঐতিহ্যবাহী টুর্নামেন্ট শুরু হচ্ছে জানেন?
মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ চিরাগ শেট্টির
বিশ্বচ্যাম্পিয়নদের দেখতে মেরিন ড্রাইভে জনজোয়ার! কেউ ভুগলেন শ্বাসকষ্টে, কেউ হারালেন মানিব্যাগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in