Andrew Symonds: দুর্ঘটনায় প্রয়াত অজি তারকা অ্যান্ড্রু সাইমন্ডস, শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব

সাইমন্ডসের মৃত্যুতে সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট লেখেন, "খুব আঘাত পেলাম। নিজের সবথেকে বিশ্বস্ত, হাসিখুশি, স্নেহশীল বন্ধুর কথা ভাবুন, আপনার জন্য সবকিছু করতে প্রস্তুত যে, রয়(সাইমন্ডস) আসলে তেমনটাই ছিলো।"
Andrew Symonds: দুর্ঘটনায় প্রয়াত অজি তারকা অ্যান্ড্রু সাইমন্ডস, শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব
অ্যান্ড্রু সাইমন্ডসফাইল ছবি

ফের শোকের ছায়া ক্রিকেট বিশ্বে। শেন ওয়ার্নের পর অস্ট্রেলিয়া হারালো আরও এক নক্ষত্রকে। গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অ্যান্ড্রু সাইমন্ডস। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৬ বছর। সাইমন্ডসের আকস্মিক প্রয়াণ মেনে নিতে পারছেন না তাঁর প্রাক্তন সতীর্থরা। শোকস্তব্ধ সম্পূর্ণ ক্রিকেট বিশ্ব।

জানা গিয়েছে, শনিবার রাতে কুইন্সল্যান্ড প্রদেশে টাউন্সভিলের কাছে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন সাইমন্ডস। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় সে দেশের জরুরি পরিষেবা বিভাগ। কোনও রকমে গাড়ি থেকে তাঁকে বের করে আনা হয়। কিন্তু গাড়ি গড়িয়ে যাওয়ায় আঘাত এতটাই গুরুতর হয় যে তাঁকে বাঁচানো যায়নি।

অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডারের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট জগত। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার জেসন গিলেস্পি সোশ্যাল মিডিয়াতে লেখেন, "ভয়ঙ্কর খবরে খুম ভাঙলো। বিধ্বস্ত মনে হচ্ছে। বন্ধু, তোমাকে মিস করবো আমরা।" সাইমন্ডসের সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট লেখেন, "সত্যি বলছি, খুব আঘাত পেলাম। নিজের সবথেকে বিশ্বস্ত, হাসিখুশি, স্নেহশীল বন্ধুর কথা ভাবুন, আপনার জন্য সবকিছু করতে প্রস্তুত যে, রয়(সাইমন্ডস)আসলে তেমনটাই ছিলো।" পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার লেখেন "বিধ্বস্ত। আমরা মাঠে এবং মাঠের বাইরে একটি দুর্দান্ত সম্পর্ক ভাগ করেছি।"

১৯৯৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ম্যাচ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮টি একদিনের ম্যাচ খেলেছেন। টি-২০ ম্যাচ খেলেছেন ১৪টি। ব্যাট এবং বল হাতে যেমন নিজের দক্ষতা প্রমাণ করেছেন, তেমনই ফিল্ডিংয়েও তাঁর দাপট ছিলো দেখার মতো। ২০০৩ সালে ও ২০০৭ সালে একদিনের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জিতেছিলেন অ্যান্ড্রু।

অ্যান্ড্রু সাইমন্ডস
৫২-তেই প্রয়াত অজি কিংবদন্তী শেন ওয়ার্ন, শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.