ATP Ranking: শীর্ষস্থান ধরে রাখলেন নোভাক জকোভিচ, পঞ্চম স্থানে নাদাল, নবম ফেডেরার

দ্বিতীয় এবং তৃতীয় স্থান ধরে রেখেছেন দানিয়েল মেদভেদেভ ও স্টেফানোস সিতিসিপাস। চতুর্থ স্থানে থাকা স্প্যানিশ মহাতারকা রাফায়েল নাদাল পিছিয়ে গেছেন এক ধাপ। নবম স্থানে রজার ফেডেরার
ATP Ranking: শীর্ষস্থান ধরে রাখলেন নোভাক জকোভিচ, পঞ্চম স্থানে নাদাল, নবম ফেডেরার
নোভাক জকোভিচফাইল ছবি, নোভাক জকোভিচের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

এটিপি র‍্যাঙ্কিং-এ ৬ ধাপ পিছিয়ে গেলেন ভারতীয় টেনিস তারকা সুমিত নাগাল। টোকিও অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা সুমিতের নতুন এটিপি র‍্যাঙ্কিং ১৬৫। অন্যদিকে দু ধাপ এগিয়ে ১৫৬ নম্বর স্থানে রয়েছেন ভারতের আর এক টেনিস খেলোয়াড় প্রজনেস গুণেশ্বরণ।

সোমবার প্রকাশিত নতুন আপডেট অনুযায়ী শীর্ষ স্থান ধরে রেখেছেন সার্বিয়ান সুপারস্টার নোভাক জোকোভিচ। দ্বিতীয় এবং তৃতীয় স্থান ধরে রেখেছেন দানিয়েল মেদভেদেভ ও স্টেফানোস সিতিসিপাস। চতুর্থ স্থানে থাকা স্প্যানিশ মহাতারকা রাফায়েল নাদাল পিছিয়ে গেছেন এক ধাপ। নাদালের জায়গায় একধাপ ওপরে এসে চতুর্থ স্থান দখল করেছেন অলিম্পিকে সোনা জয়ী জার্মান তারকা আলেক্সান্ডার জভেরভ। আর এক টেনিস কিংবদন্তী রজার ফেডেরার রয়েছেন নবম স্থানে।

১৫৮ র‍্যাঙ্কিং থেকে দু ধাপ এগিয়ে ১৫৬ নম্বর স্থানে ভারতের প্রজনেস। ৪৮১ পয়েন্ট রয়েছে তাঁর। অন্যদিকে ১৫৯ নম্বর স্থান থেকে ৬ ধাপ পিছিয়ে ১৬৫ তম স্থানে সুমিত নাগাল। সুমিতের পয়েন্ট ৪৫৬। ১১,১১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান নোভাক জোকোভিচ। দ্বিতীয় স্থানে থাকা ২৫ বর্ষীয় রাশিয়ান তারকা দানিয়েল মেদভেদেভের পয়েন্ট ৯,৯৮০। তিন নম্বরে থাকা গ্রিক তারকা স্টেফানোস সিতিসিপাসের পয়েন্ট ৮,৩৫০। ৮২৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন আলেক্সান্ডার জভেরভ এবং পঞ্চম স্থানে থাকা রাফায়েল নাদালের পয়েন্ট ৭,৮১৫।

আসন্ন ইউএস ওপেনে শীর্ষ বাছাই হিসেবেই মাঠে নামছেন নোভাক জোকোভিচ। মরশুমের শেষ গ্র্যান্ড স্ল্যামের জন্য ফেভারিট তিনিই। ডমিনিক থিম, রাফায়েল নাদাল, রজার ফেডেরারের মতো তারকারা ইউএস ওপেনে অংশ না নেওয়ায় জোকারের সামনে রাস্তা অনেক মসৃণ। এবছর অস্ট্রেলিয়া ওপেন, রোলাঁ গারো এবং উইমবল্ডনের শিরোপা জয়ের পর অল স্ল্যামস জেতার লক্ষ্যে যুক্তরাষ্ট্র ওপেনে নামছেন জোকার। ইউএস ওপেন জিতলেই রজার ফেডেরার এবং রাফায়েল নাদালকে টপকে ইতিহাস রচনা করবেন জোকার। মালিক হবেন সর্বোচ্চ ২১ টি গ্র্যান্ড স্ল্যামের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in