ATK Mohun Bagan: ফিফার নির্বাসন-সিদ্ধান্তের জেরে সংকটে এটিকে মোহনবাগান, খেলতে পারবে না এএফসি কাপ

৭ সেপ্টেম্বর যুবভারতীতে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনাল খেলার কথা ছিল এটিকে মোহনবাগানের। কিন্তু এআইএফএফ নির্বাসিত হয়ে যাওয়ায় এএফসি কাপ খেলা হচ্ছে না মেরিনার্সদের।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী

ভারতীয় ফুটবলকে নির্বাসিত করেছে ফিফা। ফেডারেশনের নির্বাচনে 'তৃতীয় পক্ষ' - সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের কারণে এই সিদ্ধান্ত ফিফার নিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এআইএফএফ নির্বাসনে চলে যাওয়ায় ঘোর দুর্দিন সৃষ্টি হয়েছে এটিকে মোহনবাগানের। ৭ সেপ্টেম্বর যুবভারতীতে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনাল খেলার কথা ছিল এটিকে মোহনবাগানের। কিন্তু এআইএফএফ নির্বাসিত হয়ে যাওয়ায় এএফসি কাপ খেলা হচ্ছে না মেরিনার্সদের।

এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে অংশ নিতে না পারায় রীতিমত ক্ষোভে ফুঁসছে বাগান কর্তৃপক্ষ। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত এআইএফএফ-কে দায়ী করে বলেছেন, "এর জন্য সম্পূর্ণ ভাবে দায়ী এআইএফএফ। তাদের দায়িত্বজ্ঞানহীনতার জন্যই মোহনবাগান খেলার সুযোগ হারাল। এআইএফএফ কর্তাদের ক্ষমতা ধরে রাখার কারণেই এই পরিস্থিতি তৈরি হল। ভারতীয় ফুটবলে এটা একটা অন্ধকার দিন।"

যোগ্যতা অর্জন পর্ব এবং গ্রুপ পর্বের বাধা কাটিয়ে এএফসি কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে না খেলতে পারাটা যে মেরিনার্সদের কাছে কতটা দুর্ভাগ্যের তা আর বলার অপেক্ষা রাখেনা। নির্বাসিত হয়ে যাওয়ায় এখন ভারত থেকে সরছে ফিফা অনুর্ধ্ব -১৭ মহিলা ফুটবল বিশ্বকাপও। পাশাপাশি প্রীতি ম্যাচ খেলার জন্য ভারতের সিঙ্গাপুর সফরও কার্যত বন্ধ হয়ে গিয়েছে।

ছবি প্রতীকী
ভারতীয় ফুটবলকে নির্বাসিত করলো ফিফা, দেশ থেকে সরছে অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in