Antonio Habas: মাঝপথেই এটিকে মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন হাবাস, হতবাক ভারতীয় ফুটবল প্রেমীরা

চলতি আইএসএলে শুরুটা ভালো করলেও ছন্দপতন ঘটেছে এটিকে মোহনবাগানের। শেষ চার ম্যাচে দুটিতে হারের মুখ দেখতে হয়েছে এবং দুটি ম্যাচ ড্র করেছে মেরিনার্সরা।
Antonio Habas: মাঝপথেই এটিকে মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন হাবাস, হতবাক ভারতীয় ফুটবল প্রেমীরা
আন্তোনিয়ো লোপেস হাবাসফাইল ছবি সংগৃহীত

চলতি আইএসএলে শুরুটা ভালো করলেও ছন্দপতন ঘটেছে এটিকে মোহনবাগানের। শেষ চার ম্যাচে দুটিতে হারের মুখ দেখতে হয়েছে এবং দুটি ম্যাচ ড্র করেছে মেরিনার্সরা। এই পরিস্থিতিতে হঠাৎ করেই ব্যর্থতার সব দায় নিজের কাঁধে নিয়ে এটিকে মোহনবাগান থেকে পদত্যাগ করলেন কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। ঠিক কি কারণে পদত্যাগ করেছেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ তা এখনও জানা যায়নি।

গতবারের রানার্স আপদের চলতি মরশুমের বর্তমান পরিস্থিতি খুব একটা ভালো নয়। লাগাতার পয়েন্ট খুইয়ে ব্যাক ফুটে চলে গিয়েছে এটিকে মোহনবাগান। শেষ ম্যাচে এফসি ব্যাঙ্গালুরুর কাছে ৩-৩ গোলে ড্র করেছে তারা। জয়ের মুখ না দেখায় হাবাসের ওপরেও ওঠে অভিযোগের তীর। এসবের মাঝেই শনিবার শনিবার সকালেই স্প্যানিশ কোচ ম্যানেজমেন্টের কাছে পদত্যাগপত্র পাঠিয়েও দেন। এটিকে মোহনবাগানের তরফে যা সঙ্গে সঙ্গেই গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে। আপাতত হাবাসের জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ ম্যানুয়েল কাসকোলানা।

আইএসএলের ইতিহাসের অন্যতম সফল কোচ হাবাসের মাঝপথে সরে দাঁড়ানোটা কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতীয় ফুটবল প্রেমীরা। ২০১৯-২০ মরশুমে এটিকের কোচ হিসেবে বিজয়ী, তার পরের মরশুমে এটিকে মোহনবাগানের হয়ে রানার্স আপ হাবাস ঠিক কি কারণে মাঝপথে সরে দাঁড়ালেন তার উত্তর খুঁজছে ফুটবল সমর্থকরা। অনেকেই মনে করছেন লাগাতার হারের বোঝা মেনে নিতে পারেননি হাবাস।

হাবাসের প্রস্থানে অবাক হয়েছেন সঞ্জয় সেন। হাবাসের সাথে অনেকদিন কাজ করা সঞ্জয় একটি সাক্ষাৎকারে বলেন, "আমি খুব অবাক হয়ে যাচ্ছি। যে পরিস্থিতি, তাতে কি কারণে পদত্যাগ করেছেন তা আমার জানা নেই। কারণ আমি বিশ্বাস করি এটিকে মোহনবাগান এবারের আইএসএলে যে জায়গায় আছে, তো একটা জয় পেলে তিন-চারে উঠে যাবে। সুতরাং কেন এই পদত্যাগ, তা জানা নেই। এটা আমায় অবাক করে দিয়েছে।"

আন্তোনিয়ো লোপেস হাবাস
ISL: এবার বেঙ্গালুরু এফসি - টানা চতুর্থ ম্যাচে পয়েন্ট খোয়ালো এটিকে মোহনবাগানকে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in