"ক্রীড়াবিদদের প্রতি শ্রদ্ধা থাকা উচিত, সে পাকিস্তানের হোক কিংবা যে কোনো দেশের" - বজরং পুনিয়া

জ্যাভলিন বিতর্কে নীরজের পাশে বজরং পুনিয়া। বজরংয়ের কথায়, দেশ-কাল-গন্ডির বেড়াজাল ভেঙে অ্যাথেলিটদের সম্মান করা উচিত।
"ক্রীড়াবিদদের প্রতি শ্রদ্ধা থাকা উচিত, সে পাকিস্তানের হোক কিংবা যে কোনো দেশের" - বজরং পুনিয়া
নীরজ চোপড়া, বজরং পুনিয়াফাইল চিত্র

আরশাদ নাদিম বিতর্কে প্রতিবাদ জানিয়েছেন অলিম্পিকে সোনা জয়ী ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। নীরজ জানিয়েছেন তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার বন্ধ হোক। এবার তা নিয়ে নীরজের সুরে সুর মেলালেন টোকিও অলিম্পিকে দেশকে ব্রোঞ্জ এনে দেওয়া কুস্তিগীর বজরং পুনিয়া।

বজরংয়ের কথায়, দেশ-কাল-গন্ডির বেড়াজাল ভেঙে অ্যাথেলিটদের সম্মান করা উচিত। নীরজের সোনা জয়ের দিন পুরুষদের কুস্তির ৬৫ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন বজরং। আরশাদ নাদিম ইস্যুতে বজরং জানালেন, "ক্রীড়াবিদ পাকিস্তানের হোক কিংবা যে কোনো দেশেরই হোক, তিনি তাঁর জাতির হয়ে প্রতিনিধিত্ব করেন। সবের প্রথমে তিনি একজন ক্রীড়াবিদ। এমন নয় যে আমরা তাঁর বিরুদ্ধে কিছু বলব কারণ সে পাকিস্তান থেকে এসেছে। ক্রীড়াবিদদের প্রতি শ্রদ্ধা থাকা উচিত।"

একটি সাক্ষাৎকারে নীরজ চোপড়া জানান, ফাইনালে পাকিস্তানী জ্যাভলিন থ্রোয়ার আরশাদ নাদিম তাঁর জ্যাভলিন নিয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। এর পরেই শুরু হয় বিতর্ক। নেটিজেনদের একাংশ দাবি তোলে, ভারতীয় অ্যাথলিটকে বিভ্রান্ত করার জন্যই তাঁর জ্যাভলিন সরিয়ে রাখার চেষ্টা করেছিলেন আরশাদ নাদিম। অনেকে আবার জ্যাভলিন চুরির মন্তব্যও করেন পাক তারকার প্রতি।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ার এই বিতর্ক প্রসঙ্গে নীরজ জানিয়েছেন ,"আমি সবাইকে অনুরোধ করবো দয়া করে আমাকে এবং আমার মন্তব্যগুলিকে আপনার স্বার্থ এবং প্রচারের মাধ্যম হিসাবে ব্যবহার করবেন না। খেলাধুলা আমাদের ঐক্যবদ্ধ হতে শেখায়। আমার সাম্প্রতিক মন্তব্যে জনসাধারণের কিছু প্রতিক্রিয়া দেখে আমি অত্যন্ত হতাশ।"

নীরজের মন্তব্যের পর আরশাদ নাদিম বলেন," নীরজ ভাই একদম ঠিক কথা বলেছে। আমরা দুজন খুব ভালো বন্ধু। এরকম হওয়া উচিত নয়।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in