Asian Champions: পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ জয় ভারতের

মঙ্গলবার জাপানের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হলেও খালি হাতে ফিরতে হচ্ছে না মনপ্রীতদের। পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে ব্রোঞ্জ জয় করলো ভারতীয় হকি দল।
Asian Champions: পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ জয় ভারতের
ভারত বনাম পাকিস্তানছবি হকি ইন্ডিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ জিতলো ভারত। মঙ্গলবার জাপানের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হলেও খালি হাতে ফিরতে হচ্ছে না মনপ্রীতদের। পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে ব্রোঞ্জ জয় করলো ভারতীয় হকি দল।

ম্যাচের শুরুতেই এদিন এগিয়ে যায় ভারত। পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন হরমনপ্রীত সিং। তবে প্রথমার্ধ শেষের আগে পাক তারকা আফরাজ গোল করে দলকে সমতা এনে দেন।

তৃতীয় কোয়ার্টারে অবশ্য দাপট দেখাতে থাকেন পাক খেলোয়াড়রা। আবদুল রানার গোলে পাকিস্তান এগিয়ে যায় ২-১ ব্যবধানে। তবে তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার আগেই সুমিতের গোলে ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করে ভারত। মনপ্রীতরা বাজিমাৎ করেন চতুর্থ কোয়ার্টারে। বরুণ কুমারের অনবদ্য গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

৫৩ তম মিনিটে বরুণের গোলের পর ৫৭ মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোলটি করেন আকাশদীপ সিং। এর ঠিক পরমুহূর্তেই আহমেদ নাদিম পাকিস্তানের হয়ে ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি। রাউন্ড রবিন পর্বে পাকিস্তানকে ৩-১ গোলে হারানোর পর ব্রোঞ্জের লড়াইয়ে আবারও হারালো ভারত।

হট ফেভারিট হিসেবে টুর্নামেন্টে আসা এবং রাউন্ড-রবিন পর্যায়ে অপরাজিত থাকার রেকর্ড গড়া ভারতীয় দলকে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। উল্লেখ্য, শেষবার ২০১৮ সালে আয়োজিত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেতাব জিতেছিলো ভারত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in