Asia Cup 2022: ভুলভাল শট খেলে আউট! ভারত জিতলেও রোহিত-বিরাটের ওপর বেজায় চটেছেন সুনীল গাভাসকার

ম্যাচ শেষে গাভাসকার বলেন, "কোহলি আর রোহিতের কাছে সুযোগ ছিল। ওরা রান করছিল। ওই সময় বড় শট খেলার কোনও দরকারই ছিল না। ওদের অন্তত ৭০-৮০ রান পর্যন্ত সাবধানে খেলা উচিত ছিল। তার পরে না হয় ওরা হাত খুলত।"
রোহিত শর্মা, সুনীল গাভাসকার এবং বিরাট কোহলি
রোহিত শর্মা, সুনীল গাভাসকার এবং বিরাট কোহলিগ্রাফিক্স - আকাশ

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছে টিম ইন্ডিয়া। ব্যাটে বলে ম্যাচ উইনিং ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া। বাবর আজমদের হারানোয় উচ্ছ্বসিত গোটা দেশ। তবে এই ম্যাচে ভারতের দুই তারকা ব্যাটার রোহিত শর্মা এবং বিরাট কোহলির ওপর বেজায় চটেছেন দেশের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকার। বাইশ গজে অনেকটা সময় কাটানোর পর এই দুই ব্যাটার যেভাবে ভুল শট খেলে আউট হয়েছেন তা কিছুতেই মেনে নিতে পারছেন না গাভাসকার।

পাকিস্তানের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লোকেশ রাহুল শূন্য রানে ফিরে যাওয়ার পর অনেকটা সময়ই ক্রিজে ছিলেন রোহিত এবং বিরাট। তবে বড় রান আসেনি তাঁদের ব্যাটে। অধিনায়ক রোহিত শর্মা ১৮ বল খেলে মাত্র ১২ রান করে আউট হয়ে যান। বিরাট ৩৪ বলে ৩৫ রান করেন। পাকিস্তানের বাঁ হাতি পেসার মহম্মদ নওয়াজকে বড় শট মারতে গিয়ে লং অফে আউট হন দুজনেই। রোহিত-বিরাটদের মতো অভিজ্ঞ ক্রিকেটারের এই ধরনের শট নির্বাচনের সমালোচনা করেছেন গাভাসকার।

ম্যাচ শেষে গাভাসকার বলেন, "কোহলি আর রোহিতের কাছে সুযোগ ছিল। ওরা রান করছিল। ওই সময় বড় শট খেলার কোনও দরকারই ছিল না। ওদের অন্তত ৭০-৮০ রান পর্যন্ত সাবধানে খেলা উচিত ছিল। তার পরে না হয় ওরা হাত খুলত। ওরা পর পর আউট হয়ে যাওয়ায় পরের ব্যাটাররা চাপে পড়ে গিয়েছিল। ভুলভাল শট খেলে আউট হয়েছে দুজনই। ওই সময়ে এই শটগুলি খেলার প্রয়োজনই ছিল না। আর কতদিন এরকম দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হবে ওরা।"

গাভাসকার বেশি চটেছেন কোহলির ওপর। তিনি বলেন, "পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ভাগ্য সঙ্গ দিচ্ছিল। ওর ক্যাচ পড়ে গিয়েছিল। ব্যাটের কানায় লেগে ছক্কা হয়েছে। অনেকগুলো বল উইকেটের পাশ দিয়ে বেরিয়ে গিয়েছে। কিন্তু তার পরেও কোহলি রান করতে পারেনি। এটা খুব দুঃখজনক।"

রান তাড়া করতে নেমে দলগত স্কোর ৫০ রানের মাথায় রোহিত ফিরে যাওয়ার পর ৫৩ রানের মাথায় ড্রেসিংরুমে ফেরেন বিরাট। এই দুই ব্যাটার পর পর ফিরে যাওয়ার পর কিছুটা চাপেই পড়েছিল ভারত। তবে রবীন্দ্র জাদেজার ৩৫ রান এবং হার্দিক পান্ডিয়ার অপরাজিত ৩৩* রানের সৌজন্যে পাকিস্তানকে ৫ উইকেটে পর্যুদস্ত করে ভারতীয় দল।

রোহিত শর্মা, সুনীল গাভাসকার এবং বিরাট কোহলি
Asia Cup 2022, IND VS PAK: ব্যাটে-বলে অনবদ্য হার্দিক, ৫ উইকেটে পাকিস্তানকে হারালো ইন্ডিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in