Asia Cup 2022, IND VS PAK: ব্যাটে-বলে অনবদ্য হার্দিক, ৫ উইকেটে পাকিস্তানকে হারালো ইন্ডিয়া

ব্যাটে বলে অনবদ্য হার্দিক পান্ডিয়া। বল হাতে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে অপরাজিত ৩৩ রানের ম্যাচ উইনিং ইনিংস খেললেন ভারতের এই তারকা অলরাউন্ডার।
হার্দিক পান্ডিয়া
হার্দিক পান্ডিয়া ছবি সৌজন্যে বিসিসিআই টুইটার হ্যান্ডেল

ব্যাটে বলে অনবদ্য হার্দিক পান্ডিয়া। বল হাতে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে অপরাজিত ৩৩ রানের ম্যাচ উইনিং ইনিংস খেললেন ভারতের এই তারকা অলরাউন্ডার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের বদলা এশিয়া কাপের মঞ্চে নিয়ে ফেললো টিম ইন্ডিয়া। পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করলেন রোহিত শর্মারা।

টসে জিতে এদিন পাকিস্তানকে প্রথম ব্যাট করতে পাঠায় ভারত। ম্যাচের তৃতীয় ওভারে পাক অধিনায়ক বাবর আজমকে ব্যক্তিগত ১০ রানে সাজঘরে পাঠিয়ে ইন্ডিয়ার মুখে হাসি ফোটান ভুবনেশ্বর কুমার। ফাকর জামানও ফিরে যান এরপর মাত্র ১০ রান করে। ফাকরের উইকেট নেন আভেস খান।

দুটো উইকেট খোয়ানোর পর ইফতিকার আহমেদ এবং মহম্মদ রিজওয়ান দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। তবে বড় ইনিংস খেলার আগে এই জুটিকে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়ে পাক শিবিরে মোক্ষম আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। ইফতিকার আহমেদ(২৮), খুশদিল(২) এবং মহম্মদ রিজওয়ানকে(৪৭) পরপর আউট করেন তিনি। এরপর টেল এন্ডারদের ত্রাসে পরিণত হন ভুবনেশ্বর কুমার এবং আর্শদীপ সিং। ভুবনেশ্বর এদিন ৪ টি উইকেট তুলে নেন। হার্দিক নেন ৩ টি উইকেট এবং জোড়া উইকেট আসে আর্শদীপের ঝুলিতেও।

পাকিস্তানকে ১৪৭ রানে বেঁধে ফেললেও শুরুতে এদিন বিপদের মুখে পড়তে হয় টিম ইন্ডিয়াকে। ওপেনার লোকেশ রাহুল রানের খাতা না খুলে প্রথম ওভারেই আউট হয়ে বসেন। এরপর রোহিতও শুরুর দিকে রান করতে বেশ চাপে পড়েন। ১৮ বলে ১২ রান করে ফিরে যান তিনি। অধিনায়ক ফিরে যাওয়ার পর বিরাট কোহলিও ৩৫ রান করে ফিরে যান।

বিরাটের উইকেট হারানোর পর বেশ চাপেই পড়ে টিম ইন্ডিয়া। তবে এরপর রবীন্দ্র জাদেজা(৩৫), সূর্যকুমার যাদব(১৮) এবং হার্দিক পান্ডিয়ারা(৩৩*) মহামূল্যবান ইনিংস খেলে দলকে ২ বল হাতে থাকতেই জয় এনে দেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in