Asia Cup 2022: গণবিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কা, এশিয়া কাপের বিকল্প আয়োজক বাংলাদেশ!

শ্রীলঙ্কার বর্তমান রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিস্থিতি ফের নাটকীয় মোড় নেওয়ায়, আগামী ২৭ শে আগস্ট থেকে দ্বীপরাষ্ট্রে হাইপ্রোফাইল টুর্নামেন্টের আয়োজন নিয়ে বেশ চিন্তায় এসিসি।
আর্থিক সংকটে জেরবার শ্রীলঙ্কা
আর্থিক সংকটে জেরবার শ্রীলঙ্কাছবি - সংগৃহীত

রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটে জর্জরিত শ্রীলঙ্কা। গণবিক্ষোভে ফেটে পড়েছে দেশবাসী। এই পরিস্থিতিতে আসন্ন এশিয়া কাপ আদৌ শ্রীলঙ্কাতে আয়োজন করা সম্ভব হবে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই বাংলাদেশকে এশিয়া কাপের বিকল্প আয়োজক হিসেবে বিবেচনা করছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

এবারের এশিয়া কাপ আয়োজনের কথা রয়েছে শ্রীলঙ্কাতে। শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি' সিলভা বলেছিলেন যে, তাদের দেশের অর্থনৈতিক সঙ্কটের মাঝেই এশিয়া কাপ আয়োজনের জন্য তাঁরা আত্মবিশ্বাসী। আনুষ্ঠানিক ভাবে টুর্নামেন্টের দিনক্ষণও ঘোষণা করেছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে বর্তমান রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিস্থিতি ফের নাটকীয় মোড় নেওয়ায়, আগামী ২৭ শে আগস্ট থেকে দ্বীপরাষ্ট্রে হাইপ্রোফাইল টুর্নামেন্টের আয়োজন নিয়ে বেশ চিন্তায় এসিসি।

বর্তমানে গণবিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কায় ক্রিকেটাররা আদৌ নিরাপদ বোধ করবেন কিনা সে প্রশ্নও থেকে যাচ্ছে। এখনও এসিসির তরফ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও পরিস্থিতির দিকে তাকিয়ে এই মাসের শেষের দিকে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। লঙ্কান ক্রিকেট বোর্ডও এসিসির ওপর সিদ্ধান্ত নেওয়ার জন্য ছেড়ে দিয়েছে।

তবে শ্রীলঙ্কা বোর্ড এশিয়া কাপ আয়োজন করতে চায়। এবং তারা যে এই টুর্নামেন্ট আয়োজনে সমর্থ তাও জানিয়েছে। সম্প্রতি দীর্ঘ এক মাসের শ্রীলঙ্কা সফর শেষ করেছে অস্ট্রেলিয়া। ভারতের ওম্যানস টিমও সফর করেছেন দেশটিতে। তবে নতুন করে পরিস্থিতি জটিল হয়ে পড়ায় বিকল্প ভেবে রাখছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শ্রীলঙ্কার বিকল্প হিসেবে আয়োজকের তালিকায় রয়েছে বাংলাদেশ।

এবারের এশিয়া কাপে অংশ নেবে মোট ছয়টি দল। সরাসরি অংশ নেবে শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান। এছাড়া ইউএই, কুয়েত, সিঙ্গাপুর এবং হংকং-এর মধ্যে থেকে একটি দল মূল পর্বে যাবে। এই চারটি দলকে খেলতে হবে বাছাইপর্ব।

আর্থিক সংকটে জেরবার শ্রীলঙ্কা
কুম্বলে-সৌরভ-যুবরাজরাও বাদ পড়েছিলেন, কপিল দেবের পর কোহলির সমালোচনায় সেহওয়াগ, ভেঙ্কটেশরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in