শেষ প্রচেষ্টাতেই বাজিমাৎ - টানা ২য় বার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপের ফাইনালে অন্নু রানী

যোগ্যতা অর্জন পর্বে যাঁরা ৬২.৫০ মিটারের সীমা অতিক্রম করেন, তাঁরা সরাসরি ফাইনালে যান। মাত্র ৩ জন থ্রোয়ারই এই মার্ক অতিক্রম করতে পারেন। ফলে ৬০ মিটারের সীমাও অতিক্রম না করলেও ফাইনালে পৌঁছে গেলেন অন্নু।
অন্নু রানী
অন্নু রানীছবি - সংগৃহীত

জাতীয় রেকর্ডধারী অন্নু অবশ্য এদিন তাঁর ব্যক্তিগত সেরার ধারে কাছেও পৌঁছাতে পারেননি। ভারতীয় তারকার ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স হল ৬৩.৮২ মিটার। এদিন শুরুতেই ফাউল থ্রো করে বসেন তিনি। দ্বিতীয় থ্রো'তে ৫৫.৫৩ মিটারের বেশি বর্শা ছুঁড়তে পারেননি। অবশেষে তৃতীয় থ্রো'তে ৫৯.৬০ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে শো পিস ইভেন্টের ফাইনালে ওঠেন।

এই ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বে যাঁরা ৬২.৫০ মিটারের সীমা অতিক্রম করেন, তাঁরা সরাসরি ফাইনালের টিকিট হাতে পেয়ে যান। তবে উল্লেখযোগ্য বিষয় হল, মাত্র তিনজন থ্রোয়ারই এই মার্ক অতিক্রম করতে পারেন। যার ফলে ৬০ মিটারের সীমাও অতিক্রম না করলেও ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় তারকা। ২টি গ্রুপ মিলিয়ে সেরা ১২ অ্যাথলিট ফাইনালে জায়গা করে নিয়েছেন। যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ বি-তে পাঁচ নম্বরে এবং সার্বিকভাবে আট নম্বরে থেকে ফাইনালে পৌঁছান অন্নু।

সিজন লিডার মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাগি ম্যালোন বি গ্রুপে হতাশাজনক প্রদর্শন করলেন। ৫৪.১৯ মিটার জ্যাভলিন ছুঁড়ে গ্রুপ-বি’তে ১২ নম্বর এবং সার্বিকভাবে ২২ নম্বরে শেষ করলেন তিনি।অন্যদিকে অস্ট্রেলিয়ার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কেলসি-লি বার্বার ৬১.২৭ মিটার বর্শা ছুঁড়ে পঞ্চম সেরা পারফর্মার হিসেবে পদক রাউন্ডে জায়গা করে নেন। শনিবার পদক জয়ের ম্যাচে মাঠে নামবেন অন্নু সহ মোট ১২ জন ফাইনালিস্ট।

অন্নু রানী
রঞ্জির ১২৫ বছর পর লর্ডসে দ্বিশত রান করলেন পূজারা, সাসেক্সের হয়ে একাধিক রেকর্ড ভারতীয় তারকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in