ঋষভ পান্তের শারীরিক অবস্থার উন্নতি হলেও আশঙ্কায় চিকিৎসকরা, কিন্তু কেন?

চিকিৎসক সূত্রে খবর, ওনার (ঋষভ পান্ত) শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক বিশ্রামও দরকার। ক্ষতগুলি এখনও পুরোপুরি সারেনি। সকলকে অনুরোধ করা হচ্ছে এই মুহূর্তে যেন কেউ দেখা না করতে আসে।
দুর্ঘটনার পর পুড়ে যাওয়া গাড়িটি
দুর্ঘটনার পর পুড়ে যাওয়া গাড়িটিছবি - লিটন দাস (অফিসিয়াল ফেসবুক পেজ)

আপাতত স্থিতিশীল ঋষভ পান্ত। তবে বিশ্রাম হচ্ছে না তাঁর। এতেই আশঙ্কায় চিকিৎসক সহ ক্রিকেটারের পরিবার। বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ঋষভ পান্ত। ক্রিকেটারের ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। কিন্তু প্রয়োজনীয় বিশ্রাম তিনি পাচ্ছেন না। পরিবারের সদস্য বাদেও রাজনৈতিক নেতা, বোর্ডের আধিকারিকেরা অনেকেই দেখা করতে আসছে তাঁরা সাথে। ‘ভিজিটিং আওয়ারস’ পেরিয়ে যাওয়া সত্ত্বেও অনেকে আবেদন করছে পান্তের সাথে দেখা করার।

চিকিৎসক সূত্রে খবর, ওনার (ঋষভ পান্ত) শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক বিশ্রামও দরকার। ক্ষতগুলি এখনও পুরোপুরি সারেনি। সকলকে অনুরোধ করা হচ্ছে এই মুহূর্তে যেন কেউ দেখা না করতে আসে। এমনভাবে চলতে থাকলে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসার প্রয়োজন পড়বে। ইতিমধ্যেই ঋষভকে আলাদা কেবিনে নিয়ে যাওয়া হয়েছে। যতটা সম্ভব ভিড় এড়ানো যায় আমরা সেটাই করছি।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী বলেন, পান্তের সমস্ত চিকিৎসার খরচ বহন করবে উত্তরাখণ্ড সরকার। তবে তাঁর চিকিৎসা কেমন করে হবে তা বিসিসিআই ঠিক করবে। আমরা চাই তরুণ ক্রিকেটার দ্রুত সুস্থ হয়ে ময়দানে ফিরুক।

উল্লেখ্য, ঋষভ পান্তের এমআরআই রিপোর্ট বলছে মস্তিষ্ক এবং মেরুদন্ড স্বাভাবিক আছে। ক্ষতস্থান গুলিতে প্লাস্টিক সার্জারি করা হয়েছে। চিকিৎসক সূত্রে খবর, প্রান্তের ডান গোড়ালির জন্য অত্যাধুনিক প্লাস্টার করা হয়েছে। যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলা হয় স্প্লিনটেজ।

দুর্ঘটনার পর পুড়ে যাওয়া গাড়িটি
লক্ষ্য বিশ্বকাপ! ২০ জনের নাম তালিকাভুক্ত BCCI-র, আইপিএল নিয়েও কড়া সিদ্ধান্ত বোর্ডের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in