বিদায়ী কোচ এরিক টেন হ্যাগের অধীনে ৩৬ তম এরদিভিসি খেতাব জিতল অ্যাজাক্স আমস্টারডাম

অ্যাজাক্সের সাথে পাঁচ বছরের চুক্তি শেষ এরিক টেন হ্যাগের। আগামী মরশুম থেকে প্রিমিয়ার লীগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হেড কোচের দায়িত্ব সামলাবেন তিনি।
বিদায়ী কোচ এরিক টেন হ্যাগের অধীনে ৩৬ তম এরদিভিসি খেতাব জিতল অ্যাজাক্স আমস্টারডাম
এরিক টেন হ্যাগফাইল চিত্র

বিদায়ী কোচ এরিক টেন হ্যাগের অধীনে এরদিভিসি (ডাচ লীগ) ২০২১-২২ মরশুমের শিরোপা ঘরে তুললো অ্যাজাক্স আমস্টারডাম। বুধবার দিবাগত রাতে এসসি হিরেনভেনকে ৫-০ গোলে ধরাশায়ী করে অ্যাজাক্স। যার ফলে পিএসভি এইন্ডহোভেনের থেকে চার পয়েন্টের লীড নিয়ে এক ম্যাচ হাতে রেখেই টানা দ্বিতীয় শিরোপা জিতে নেয় টেন হ্যাগের দল। এটি অ্যাজাক্সের ৩৬ তম এরদিভিসি (ডাচ লীগ) খেতাব জয়।

অ্যাজাক্সের সাথে পাঁচ বছরের চুক্তি শেষ এরিক টেন হ্যাগের। আগামী মরশুম থেকে প্রিমিয়ার লীগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হেড কোচের দায়িত্ব সামলাবেন তিনি। তবে অ্যাজাক্স আমস্টারডামকে খেতাব খেতাব জিতিয়েই ইংল্যান্ড পাড়ি জমাচ্ছেন ডাচ কোচ। পাঁচ বছরে টেন হ্যাগের অধীনে এই নিয়ে মোট তিনবার এরদিভিসি জিতলো অ্যাজাক্স।

অ্যাজাক্স তাদের হোম গ্রাউন্ড আমস্টারডামে গতরাতে প্রতিপক্ষকে কার্যত পাত্তাই দেয়নি। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায়। ১৯ মিনিটে প্রথম গোলটি করেন নিকোলাস টেগলিয়াফিকো। ৩৩ মিনিটে দ্বিতীয় গোলটি করেন স্টিভেন বার্ঘুইস। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন লীগের টপ স্কোরার সেবাস্তিয়ান হল্যার।

দ্বিতীয়ার্ধেও প্রথমার্ধের মতোই দাপট দেখায় স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধের অনেকটা সময় অ্যাজাক্সকে গোল দেওয়া থেকে বিরত রাখে হিরেনভেন। ৮৫ মিনিটের মাথায় অ্যাজাক্সের হয়ে চতুর্থ গোলটি করেন ব্রিয়ান ব্রবে। ৯০ মিনিটে শেষ গোলটি আসে এডসন আলভারেজের পা থেকে। এই গোলের অল্প সময় পরেই রেফারি খেলা শেষের বাঁশি বাজান। আর সাথে সাথেই স্টেডিয়াম জুড়ে অ্যাজাক্স সমর্থকরা উৎসবে মেতে ওঠেন।

এরিক টেন হ্যাগ
Coppa Italia: জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে ১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা জিতলো ইন্টার মিলান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.