আব্রামোভিচ যুগের অবসান, সেরিনা-হ্যামিলটনদের পেছনে ফেলে রেকর্ড দামে চেলসি কিনলেন আমেরিকান ব্যবসায়ী

ইউক্রেনের ওপর রাশিয়ার সামরিক সংঘাতের পর পুতিন ঘনিষ্ঠ রাশিয়ান ধনকুবের রোমান অ্যাব্রামোভিচকে চেলসির ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ব্রিটেনে নিষিদ্ধ করা হয়েছে তাঁকে।
আব্রামোভিচ যুগের অবসান, সেরিনা-হ্যামিলটনদের পেছনে ফেলে রেকর্ড দামে চেলসি কিনলেন আমেরিকান ব্যবসায়ী
চেলসিফাইল চিত্র

ফুটবল ক্লাব চেলসিতে রোমান আব্রামোভিচ যুগের অবসান ঘটছে। শুরু হচ্ছে টড বোয়েলির নতুন অধ্যায়। প্রায় ৫ বিলিয়ন ডলার মূল্যে ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাব চেলসি কিনে নিচ্ছেন আমেরিকান ব্যবসায়ী টড বোয়েলির মালিকানাধীন এক সংস্থা। যা নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়ে গিয়েছে ক্লাবের ওয়েবসাইটে। এখন ইংলিশ প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ এবং যুক্তরাজ্য সরকারের অনুমোদন পেলেই ব্লুজদের দায়িত্ব পাকাপাকিভাবে হাতে উঠবে টডের।

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে জানানো হয়েছে, "চেলসি ফুটবল ক্লাব ঘোষণা করছে, টড বোয়েলির নেতৃত্বে ক্লিয়ারলেক ক্যাপিটাল, মার্ক ওয়াল্টার এবং হ্যানসজর্গ ওয়েস ক্লাবের নতুন মালিক হওয়ার জন্য চুক্তিতে সম্মত হয়েছেন।" বোয়েলির ব্যবসায়ীক গ্রুপের মধ্যে থাকা মার্ক ওয়াল্টার একজন মার্কিন ব্যবসায়ী। ক্লিয়ারলেক ক্যাপিটাল একটি বিনিয়োগ প্রতিষ্ঠান এবং হ্যানসজর্গ ওয়েস হলেন একজন সুইশ বিলিওনেয়ার।

ইউক্রেনের ওপর রাশিয়ার সামরিক সংঘাতের পর পুতিন ঘনিষ্ঠ রাশিয়ান ধনকুবের রোমান অ্যাব্রামোভিচকে চেলসির ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ব্রিটেনে নিষিদ্ধ করা হয়েছে তাঁকে। চেলসির ব্যাংক অ্যাকাউন্ট সীজ করার সাথে সাথে যুক্তরাজ্যে আব্রামোভিচের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে ব্রিটিশ সরকার। এছাড়া ক্লাবের ওপরও অনেক নিয়ম বেঁধে দেওয়া হয়।

এই পরিস্থিতিতে চেলসির মালিকানা কিনতে দরপত্র জমা পড়ে। টেনিস কিংবদন্তী সেরিনা উইলিয়ামস, লুইস হ্যামিলটন থেকে শুরু করে ব্রিটিশ ব্যবসায়ী তথা লিভারপুলের প্রাক্তন চেয়্যারম্যান মার্টিন ব্রঘটন, বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার সভাপতি সেবাস্তিয়ান কো সহ আরও অনেকেই চেলসি কেনার জন্য দরপত্র জমা দেন। তবে ব্লুজদের মালিকানা উঠছে টড বোয়েলির হাতে।

চেলসি
অ্যাব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা ব্রিটিশ সরকারের, বিক্রি করতে পারবেন না চেলসি, বিরাট ক্ষতি ব্লুজদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.