IND VS NZ: ২২১ রানের পার্টনারশিপ লেথাম-উইলিয়ামসন জুটির! ভারতের বিরুদ্ধে বড় জয় কিউইদের

১৯ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ১০৪ বলে ১৪৫ রান করে অপরাজিত থাকেন টম লেথাম। উইলিয়ামসন অপরাজিত থাকেন ৯৮ বলে ৯৪ রান করে।
লেথাম ও উইলিয়ামসন
লেথাম ও উইলিয়ামসনছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

অকল্যান্ডে দুর্দান্ত ইনিংস খেললেন টম লেথাম ও কেন উইলিয়ামসন। চতুর্থ উইকেটে ১৬৫ বলে ২২১ রানের পার্টনারশিপ গড়লেন এই জুটি। তাঁদের সৌজন্যে ভারতের দেওয়া ৩০৭ রানের লক্ষ্যমাত্রা ১৭ বল এবং ৭ উইকেট হাতে রেখেই টপকে গেলো কিউইরা। বৃষ্টিবিঘ্নিত টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে হারার পর ওডিআই সিরিজে বড় জয় নিয়ে এগিয়ে গেল উইলিয়ামস বাহিনী। এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড

প্রথম দফায় ব্যাট করে টিম ইন্ডিয়া ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩০৬ রান। অধিনায়ক শিখর ধাওয়ান ওপেন করতে নেমে ৭৭ বলে ৭২ রান করেন। অপর ওপেনার শুভমন গিলও অর্ধশতরান করেন। টিম ইন্ডিয়ার হয়ে এই ম্যাচে সর্বোচ্চ রান করেন শ্রেয়স আইয়ার। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৭৬ বলে ৮০ রান করেন তিনি। এছাড়া, সঞ্জু স্যামসন করেন ৩৬ রান এবং ১৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন ওয়াশিংটন সুন্দর।

নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে তিনটি করে উইকেট নিয়েছেন টিম সাউদি এবং লকি ফার্গুসন। একটি উইকেট নিয়েছেন অ্যাডাম মিলনে। ভারতের দেওয়া বড় লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথম তিন উইকেট দ্রুত খুইয়ে বেশ কিছুটা চাপের মধ্যে পড়েছিল কিউইরা। ফিন অ্যালান (২২), ডেভন কনওয়ে (২৪) এবং ডেরিল মিচেল (১১) দ্রুত ফিরে যাওয়ার পর নিউজিল্যান্ডকে ব্যাট হাতে ভরসা দিতে থাকেন অধিনায়ক উইলিয়ামসন এবং উইকেট কিপার ব্যাটার টম লেথাম। ম্যাচ শেষ করেই ফেরেন তাঁরা।

১৯ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ১০৪ বলে ১৪৫ রান করে অপরাজিত থাকেন টম লেথাম। উইলিয়ামসন অপরাজিত থাকেন ৯৮ বলে ৯৪ রান করে। কিউই অধিনায়কের ইনিংস সাজানো রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে।

লেথাম ও উইলিয়ামসন
FIFA World Cup 22: বিশ্বকাপে বিশ্বরেকর্ড - ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in