সাম্প্রতিক ঘাটতিতে কয়লা সরবরাহ করছে সরকার - ৮ মাসের পুরোনো ভিডিও পোষ্ট করে দাবি প্রকাশ জাভড়েকরের

বিজেপি-র রাজ্যসভা সাংসদ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের এক ট্যুইট ঘিরে বিতর্ক ছড়ালো। গত ২০ অক্টোবর সন্ধ্যে ৭.৪৫ মিনিটে বিজেপি নেতা জাভড়েকর এক ভিডিও ক্লিপিংস সহ ওই ট্যুইট করেছিলেন।
সাম্প্রতিক ঘাটতিতে কয়লা সরবরাহ করছে সরকার - ৮ মাসের পুরোনো ভিডিও পোষ্ট করে দাবি প্রকাশ জাভড়েকরের
বিজেপি সাংসদ প্রকাশ জাভড়েকরফাইল ছবি, দ্য স্ক্রলের সৌজন্যে

বিজেপি-র রাজ্যসভা সাংসদ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের এক ট্যুইট ঘিরে বিতর্ক ছড়ালো। গত ২০ অক্টোবর সন্ধ্যে ৭.৪৫ মিনিটে বিজেপি নেতা জাভড়েকর এক ভিডিও ক্লিপিংস সহ ওই ট্যুইট করেছিলেন। যে ট্যুইটে মোদী সরকারের হয়ে তিনি দাবি করেছিলেন ৪ কিলোমিটার লম্বা ৪ ইঞ্জিনের এক মালগাড়ি দিয়ে বিভিন্ন বিদ্যুৎ কেন্দ্রে কয়লা সরবরাহ করা হচ্ছে। যদিও অলট নিউজের পক্ষ থেকে একাধিক তথ্যপ্রমাণ দিয়ে জানানো হয়েছে ওই ভিডিও ৮ মাসের পুরোনো।

প্রকাশ জাভড়েকরের করা ট্যুইটের স্ক্রীনশট
প্রকাশ জাভড়েকরের করা ট্যুইটের স্ক্রীনশটট্যুইটের তারিখ ২০ অক্টোবর ২০২

বিজেপি রাজ্যসভা সাংসদ জাভড়েকরের ওই ট্যুইট শেয়ার করেছেন একাধিক বিজেপি নেতা ও কর্মীরা। যাঁদের মধ্যে আছেন উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র, দিল্লি বিজেপির সাধারণ সম্পাদক, অভিনেতা বিন্দু দারা সিং প্রমুখ। ট্যুইটার ছাড়াও ওই ভিডিও শেয়ার হয়েছে অপর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকেও। অতি সম্প্রতি দেশে কয়লার অভাবে বিভিন্ন বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে যাবার আশংকা দেখা দিয়েছিলো। সেই প্রেক্ষিতেই এই ট্যুইট করে মোদী সরকারের সাফল্যের দাবি করেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর।

প্রসঙ্গত, বিজেপি নেতা জাভড়েকর গত ২০ অক্টোবর যে ভিডিও ট্যুইট করেছেন সেই ভিডিও গত ৬ জানুয়ারি, ২০২১ সন্ধ্যে ৭.৩৫ মিনিটে ট্যুইট করেছিলো ভারতীয় রেল। যে ট্যুইটে বলা হয়েছিলো – মাথায় আরও এক মুকুট। ‘শেষনাগ’-এর সফল যাত্রার পর এবার সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ের বিলাসপুর ডিভিশন চালালো ‘সুপার শেষনাগ’। চারটি মালগাড়ির সমান ক্ষমতা সম্পন্ন ওই ট্রেন চালানো হয়েছে কোরবা থেকে। যে ট্রেন মোট পণ্য বহন করেছে ২০,৯০৬ টন। ওইদিনই দুপুর ২.৩৮ মিনিটে একই ভিডিও ট্যুইট করেছিলো আইআরটিএস অ্যাসোসিয়েশন।

বিজেপি সাংসদ প্রকাশ জাভড়েকর
The New York Times: বিদেশী কাগজের নাম করে মোদীর ছবি দিয়ে প্রচার - 'ভুয়ো' জানালো আমেরিকান সংবাদপত্র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in