The New York Times: বিদেশী কাগজের নাম করে মোদীর ছবি দিয়ে প্রচার - 'ভুয়ো' জানালো আমেরিকান সংবাদপত্র

এই ছবি ভাইরাল হলে নিউইয়র্ক টাইমসের নজরে আসে। বুধবার ওই ছবি দিয়ে সংবাদপত্রের কমিউনিকেশন ট‍্যুইটার হ‍্যান্ডেল জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যে ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে, তা সম্পূর্ণ ভুয়ো ছবি"
The New York Times: বিদেশী কাগজের নাম করে মোদীর ছবি দিয়ে প্রচার - 'ভুয়ো' জানালো আমেরিকান সংবাদপত্র
নিউইয়র্ক টাইমসের বিবৃতিছবি নিউ ইয়র্ক টাইমসে কমিউনিকেশনসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আমেরিকার প্রথম সারির দৈনিকের প্রথম পৃষ্ঠার প্রায় পুরোটা জুড়ে ভারতের প্রধানমন্ত্রীর ছবি - স্বাভাবিকভাবে আনন্দে মেতে ওঠেন দেশবাসী। শেষ দু-তিনদিন ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপ, ট‍্যুইটার সর্বত্র ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে ছবিটি। যদিও ছবিটি প্রকাশ পাওয়ার পরেই নেটদুনিয়ার একাংশ তা ভুয়ো ‌বলে দাবি করেন।

তার কারণ হিসেবে তারা উল্লেখ করেছেন ছবিটিতে নিউ ইয়র্ক টাইমস লেখার নীচে যেখানে তারিখ লেখা থাকে সেখানে 'SEPTEMBER' কে 'SETPEMBER' লেখা রয়েছে। অনেকে আর একটি ছবিও পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে গুজরাটের সবরমতী আশ্রমের সামনে টেবিলে বসে ভিজিটর্স বুকে সই করছেন তিনি। নিউ ইয়র্ক টাইমসের প্রচ্ছদে মোদীর এই ছবিটিকেই ক্রপ করে বসানো হয়েছে।

ছবিটি এতোটাই ভাইরাল হয় যে তা নিউইয়র্ক টাইমসেরও নজরে আসে। বুধবার ওই ছবি দিয়ে সংবাদপত্রের কমিউনিকেশন ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে, এটি সম্পূর্ণ ভুয়ো ছবি।"

নিউইয়র্ক টাইমসের এই বিবৃতি প্রকাশ‍্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় বিজেপিকে বিরুদ্ধে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন নেটিজেনরা। যদিও বিজেপির তরফ থেকে এই বিষয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

নিউইয়র্ক টাইমসের এই ট্যুইটের পরেই তির্যক উক্তিতে ভরে যায় সোশ্যাল মিডিয়া। তাঁদের বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাফল‍্যকে তুলে ধরতে গিয়ে বিজেপি নিজেদেরকেই ক্রমশ হাসির খোরাক করে তুলছে। এর আগে নরেন্দ্র মোদীর জন্মদিনে তাঁর সরকারের সাফল‍্যের প্রচার করতে গিয়ে আমেরিকার লস অ্যাঞ্জেলেসের একটি ছবি ব‍্যবহার করেছিল বিজেপি। এবার প্রধানমন্ত্রীর স্তুতি গাইতে আমেরিকার প্রথম সারির একটি দৈনিককে ব‍্যবহার করে ভুয়ো ছবি প্রচার করার অভিযোগ উঠলো বিজেপির বিরুদ্ধে।

সম্প্রতি মার্কিন সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে মার্কিন সংবাদপত্র 'দ‍্য নিউইয়র্ক টাইমস'-এর প্রথম পাতায় অর্ধেকের বেশি জায়গা জুড়ে রয়েছে নরেন্দ্র মোদীর একটি ছবি। ফাইল জাতীয় কিছু একটাতে সই করছেন তিনি। ছবির ওপরে হেডিংয়ে লেখা রয়েছে - 'পৃথিবীর শেষ সর্বশ্রেষ্ঠ ভরসার স্থল'।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.