BJP: UPSC-তে ১৯ র‍্যাঙ্ক করেছিলাম - দাবি করে চূড়ান্ত ট্রোলড সম্বিত পাত্র, বাধ্য হয়ে দিলেন 'সাফাই'

ভারতীয় পর্যটন উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে সম্বিত পাত্রকে নিযুক্ত করায় তাঁর শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়েছিলেন কানহাইয়া কুমার।
BJP: UPSC-তে ১৯ র‍্যাঙ্ক করেছিলাম - দাবি করে চূড়ান্ত ট্রোলড সম্বিত পাত্র, বাধ্য হয়ে দিলেন 'সাফাই'
সম্বিত পাত্রফাইল চিত্র

২০০০ সালে UPSC পরীক্ষায় সর্বভারতীয় ১৯ র‍্যাঙ্ক করেছিলেন সম্বিত পাত্র! একটি বেসরকারি নিউজ চ‍্যানেলে বিজেপি নেতা নিজেই এই দাবি করেছেন। এই দাবির পরই নেটিজেনদের চূড়ান্ত ট্রোলের সম্মুখীন হন সম্বিত পাত্র।‌ তাঁদের দাবি মিথ্যা কথা বলছেন সম্বিত পাত্র। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে বাধ‍্য হয়ে সোশ্যাল মিডিয়ায় সাফাই দিতে হলো তাঁকে। তাঁর কথায় তিনি সিভিল সার্ভিস পরীক্ষার কথা বলতে চাননি, মেডিক্যাল পরীক্ষার কথা বলতে চেয়েছেন।

শনিবার একটি নিউজ চ‍্যানেলের কনক্লেভে অংশ নিয়েছিলেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। সদ‍্য সিপিআই ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া কানহাইয়া কুমারও সেখানে উপস্থিত ছিলেন। ভারতীয় পর্যটন উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে সম্বিত পাত্রকে নিযুক্ত করায় তাঁর শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়েছিলেন কানহাইয়া কুমার।

এর উত্তরে সম্বিত পাত্র বলেন, "আপনি আমার শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়েছেন। আমারও মনে হয় বলে দেওয়া উচিত আমাকে কেন পর্যটন উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান করা হয়েছে। আমার আগে এই কর্পোরেশনের চেয়ারম্যান ছিলেন শঙ্করসিংঘ বাঘেলা (কংগ্রেসের)। আমি তাঁর চেয়ে বেশি যোগ্য। আমি MBBS, MS করেছি। লন্ডন থেকে MRCS করেছি। এরপর ২০০০ সালে আমি UPSC ক্র‍্যাক করেছি, সর্বভারতীয় ১৯ র‍্যাঙ্ক করেছিলাম।"

সম্বিত পাত্রের এই মন্তব্যের ভিডিও মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের উপহাসের মুখে পড়েন বিজেপি নেতা। তাঁদের অভিযোগ, মিথ্যা কথা বলছেন বিজেপির মুখপাত্র। অনেকেই বলেছেন, ২০০০ সালের UPSC রেজাল্ট চেক করেছেন তাঁরা কিন্তু সেই তালিকাতে সম্বিত পাত্রের নাম নেই।

জনগণের দ্বারা‌ ব‍্যাপক ট্রোল হয়ে ট‍্যুইটারে সম্বিত পাত্র জানান তিনি UPSC দ্বারা পরিচালিত সিভিল সার্ভিস পরীক্ষার কথা বলতে চাননি। তিনি লেখেন, "CSE ছাড়াও CMS (Combined Medical Services) পরীক্ষাও পরিচালনা করে UPSC। আমি ভেবেছিলাম 'তথাকথিত' শিক্ষিত লোকেরা এটি জানেন। কিন্তু দেখা‌ যাচ্ছে এই সত‍্যটি সম্পর্কে তাঁরা অজ্ঞ।"

সম্বিত পাত্র
Odisha: কোভিড পরিস্থিতি কিংবা ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে সম্বিত পাত্র বেপাত্তা, ক্ষুব্ধ রাজ্য নেতারা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in