Rajasthan: নাবালককে শ্লীলতাহানি করায় বিচারপতিকে বরখাস্ত করলো হাইকোর্ট, সাসপেন্ড এক DSP-ও

নির্যাতিতের মায়ের অভিযোগের ভিত্তিতে বিচারকের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, এক মাসেরও বেশি সময় ধরে তাঁর ছেলেকে যৌন নির্যাতন করছেন গুইলা এবং তাঁর দুই সহকর্মী।
Rajasthan: নাবালককে শ্লীলতাহানি করায় বিচারপতিকে বরখাস্ত করলো হাইকোর্ট, সাসপেন্ড এক DSP-ও
ছবি প্রতীকী সংগৃহীত

১৪ বছরের এক কিশোরের শ্লীলতাহানি করায় এক বিচারককে বরখাস্ত করলো রাজস্থান হাইকোর্ট। বিশেষ আদালতের বিচারক জিতেন্দ্র সিং গুইলাকে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি নির্যাতিতের পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগে দুর্নীতি দমন শাখার ডিএসপি পরমেশ্বর লাল যাদবকে রবিবার রাতে বরখাস্ত করেছে রাজ‍্য সরকার।

ভরতপুর জেলার এক ১৪ বছরের কিশোরকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে বিচারপতি গুইলার বিরুদ্ধে। নির্যাতিতের মায়ের অভিযোগের ভিত্তিতে বিচারকের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, এক মাসেরও বেশি সময় ধরে তাঁর ছেলেকে যৌন নির্যাতন করছেন গুইলা এবং তাঁর দুই সহকর্মী অনশুল সোনি ও রাহুল কাটারা। একটি ক্লাবে তাঁর ছেলের সাথে গুইলার পরিচয় হয়, যেখানে টেনিস খেলতে যেতেন তাঁর ছেলে। অভিযোগ, অন‍্যান‍্য খাবারের সাথে মাদক খাইয়ে তাঁর ছেলেকে যৌন নির্যাতন করতেন গুইলা ও তাঁর সহকর্মীরা।

গত ২৮ অক্টোবর বিষয়টি জানতে পারেন বলে জানান অভিযোগকারিণী। অভিযোগে তিনি জানিয়েছেন, ওইদিন ব‍্যলকনিতে দাঁড়িয়ে ছিলেন তিনি। সেইসময় বিচারক তাঁর ছেলেকে বাড়ি পৌঁছে দিতে আসেন। ফেরার সময় জোর করে‌ অস্বাভাবিক ভঙ্গিতে তিনি তাঁর ছেলেকে চুমু খান। এই নিয়ে তিনি ছেলেকে প্রশ্ন করলে তখনই যন্ত্রণাদায়ক ঘটনার কথা জানতে পারেন তিনি।

FIR দায়েরের পরই রাজস্থান হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল বিচারপতি গুইলাকে বরখাস্ত করার আদেশ জারি করেন। নির্যাতিতের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন বিচারপতি, সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

কিশোরটির পরিবারের আরো অভিযোগ, মামলা দায়ের করার পরই ভরতপুরের এসিবি সার্কেল অফিসার পরমেশ্বর লাল যাদব তাঁদের বাড়ি আসেন এবং মামলা তুলে নিতে বলেন। মামলা না তুললে কিশোরটিকে মেরে ফেলা হবে বলেও হুমকি দেন। এই অভিযোগ প্রকাশ‍্যে আসার পরই রবিবার রাতে পরমেশ্বর লাল যাদবকে বরখাস্ত করে রাজ‍্য সরকার।

তবে নির্যাতিতের পরিবারের বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেছেন অভিযুক্ত বিচারপতি গুইলা। অভিযোগে তিনি জানিয়েছেন নির্যাতিতের পরিবার তাঁর থেকে ৩ লক্ষ টাকা দাবি করেছে।

স্টেশন অফিসার রামনাথ সিং এবং সতীশ বর্মা এই সমগ্র বিষয়টির তদন্ত করছেন। নির্যাতিতের মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে বলে জানা গেছে।রাজ‍্যের শিশু রক্ষা কমিশনের চেয়ারপার্সন সঙ্গীতা বেনিওয়ালও এই বিষয়ে রিপোর্ট জমা দিতে বলেছেন।

-WITH IANS Inputs

Rajasthan: নাবালককে শ্লীলতাহানি করায় বিচারপতিকে বরখাস্ত করলো হাইকোর্ট, সাসপেন্ড এক DSP-ও
Rajasthan: ৭ বছরের বালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগে মৃত্যুদন্ড - ২৪ দিনের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in