Rajasthan: ৭ বছরের বালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগে মৃত্যুদন্ড - ২৪ দিনের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি

ধর্ষণ ও হত্যার অপরাধীকে ঘটনার মাত্র ২৪ দিনের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হল রাজস্থানে। অভিযুক্ত ওই ব্যক্তিকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে। সূত্র অনুসারে, শুক্রবার দীনেশ জাঠকে মৃত্যুদন্ড দেওয়া হয়।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীকার্টুন - তৌসিফ হক

ধর্ষণ ও হত্যার অপরাধীকে ঘটনার মাত্র ২৪ দিনের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হল রাজস্থানে। ধর্ষণ ও হত্যার ঘটনায় অভিযুক্ত ওই ব্যক্তিকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে। সূত্র অনুসারে, শুক্রবার অভিযুক্ত দীনেশ জাঠকে মৃত্যুদন্ড দেওয়া হয়।

এই ঘটনা প্রসঙ্গে ডিজিপি এম এল লাথার জানিয়েছেন গত ২০ সেপ্টেম্বর এই ধর্ষণের ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তি ৭ বছর বয়সী এক বালিকাকে উপহারের লোভ দেখিয়ে ঘর থেকে ডেকে নিয়ে যায়।

ঘটনার পরেই নিহত বালিকার বাবা স্থানীয় থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ দ্রুত তদন্ত শুরু করার পরেই স্থানীয় একটি মাঠে লুকিয়ে রাখা নিহত বালিকার দেহ উদ্ধার করা হয়।

পরিস্থিতির গুরুত্ব বুঝে আজমীড় অঞ্চলের আইজি এবং অন্যান্য পুলিশ আধিকারিকরা নাগোরে যান এবং তথ্য সংগ্রহ করেন। এরপরেই প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী ৬ দিনের মধ্যে মেত্রা শহরে তাঁর বিরুদ্ধে পকসো কোর্টে অভিযোগ দায়ের করা হয়। গত ২৮ সেপ্টেম্বর এই মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়।

লাগাতার শুনানির পর অক্টোবরের ২১ তারিখ দীনেশের অভিযোগ প্রমাণিত হয় এবং তাঁকে মৃত্যুদন্ড দেওয়া হয় বলে জানিয়েছেন ডিজিপি এম এল লাথার।

- with Agency Inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in